০৭:০৪ পূর্বাহ্ন, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

৭৫ এর পর এবারেই সবচেয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ সালের পর গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সবচেয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।
তিনি বলেন, “আমি মনে করি, বাংলাদেশে সেই ’৭৫ সালের পর থেকে যতগুলো নির্বাচন হয়েছে সেখানে সব থেকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবারের নির্বাচন হয়েছে।”
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ গণভবনে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময়কালে দেওয়া ভাষণে একথা বলেন।
শেখ হাসিনা বলেন, নির্বাচনের আগে অনেক চক্রান্ত ছিল, ষড়যন্ত্র ছিল। তিনি এ সময় স্বৈরশাসক জিয়াউর রহমানের হাতে তৈরি দল বিএনপি’র জ্বালাও পোড়াও নৈরাজ্য এবং সন্ত্রাসের কঠোর সমালোচনা করেন।
তিনি বলেন, তারা মানুষ পুড়িয়ে মারা, রেলের ফিসপ্লেট খুলে রেলের বগি ফেলে দেওয়া, রেলে আগুন দেওয়াসহ নানা অপকর্ম করে নির্বাচন ঠেকাতে চেয়েছিল। কিন্তু, এবারের নির্বাচনে সবচেয়ে বড় কথা হল জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে গিয়েছে এবং ভোট দিয়েছে। জনগণ তাদের ভোটের অধিকার যে ফিরে পেয়েছে সেটা এবার তারা যথাযথভাবে প্রয়োগ করতে পেরেছে।
প্রধানমন্ত্রী বলেন, ৭ জানুয়ারি আমাদের জাতীয় সংসদ নির্বাচন হয়ে গেছে। নির্বাচনের সময় সভা করেছি। নির্বাচনের পরেও টুঙ্গিপাড়ায় গিয়েছিলাম, আপনাদের সঙ্গে সাক্ষাৎ হয়েছে। এরপর আমি মনে করলাম আপনারা ভোট দিয়ে আমাকে কোথায় পাঠালেন সেই জায়গাটা তো আপনাদের একটু দেখতে হবে। সেজন্যই আজকে আমার এখানে আপনাদের দাওয়াত, সেজন্যই আপনারা এখানে এসেছেন। তিনি গণভবন সবাইকে ঘুরে দেখারও আমন্ত্রণ জানান। কারণ, এটা তাদেরই ঘর।
প্রধানমন্ত্রী বলেন, আজকে কিন্তু আপনাদের এখানে কোন রাজনীতি করতে ডাকিনি। আমি মনে করি, আজকে টুঙ্গিপাড়ার থেকে এখানে উপস্থিত হয়েছেন, এই গণভবনের মাটি আজকে ধন্য হয়েছে। নির্বাচনে জয়ী হয়ে আমরা সরকার গঠন করেছি। সেটাও আমি মনে করি, আপনাদেরই অবদান। কারণ, আপনাদের সহযোগিতা ছাড়া সেটা কখনো সম্ভব ছিল না। সেজন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।
তিনি বলেন, আমি এটুকুই চাই টুঙ্গিপাড়া এবং কোটালীপাড়ায় আমি বারবার প্রার্থী হয়েছি, আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, আপনারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন। আমি জানি, ’৭৫ এর পর এই সমস্ত অঞ্চলের মানুষ অত্যন্ত কষ্ট ভোগ করেছেন। যাহোক আওয়ামী লীগ সরকারে আসার পর থেকে আমরা ব্যাপকভাবে উন্নয়ন করেছি মানুষের ভাগ্য পরিবর্তন করতে পেরেছি। তাঁর সরকারের ভূমিহীন-গৃহহীনকে ঘর করে দেওয়াসহ জীবন-জীবিকার ব্যবস্থা করে দেওয়ার পদক্ষেপের উল্লেখ করে নিজেদের এলাকায় ভূমিহীন-গৃহহীন থাকলে খুঁজে বের করার আহ্বান জানান। কেননা বঙ্গবন্ধু শেখ মুজিবের বাংলায় একটি মানুষও আর ঠিকানাবিহীন থাকবে না।
প্রধানমন্ত্রী বলেন, আজকে সংসদের অধিবেশনে রয়েছে। যেখানে তাঁর প্রশ্নোত্তর পর্ব রয়েছে, যেটা তিনিই চালু করেছিলেন। কারণ, তিনি মনে করেন প্রধানমন্ত্রী হিসেবে তাঁর নিজেরও একটা জবাবদিহিতা থাকা দরকার। তিনি পর্যায়ক্রমিক ভাবে তাঁর এলাকার জনগণকে ভাগ ভাগ করে সংসদ অধিবেশন প্রত্যক্ষ করার সুযোগ করে দেবেন বলেও উল্লেখ করেন।
তিনি ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনের স্মৃতি বিজড়িত বাড়িটির উল্লেখ করে বলেন, তিনি এবং ছোট বোন শেখ রেহানা বাড়িটিকে দান করে দিয়েছেন। যেটি একটি জাদুঘরে রূপান্তরিত করা হয়েছে। যেখানে দেশ-বিদেশের মানুষ আসেন সেটা দেখার জন্য।
তিনি বলেন, আমি মনে করি, আমাদের এলাকার লোকজনেরও এটা দেখার দরকার। কারণ, আপনারা এমন একটা জায়গা থেকে এসেছেন যেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই ঘুমিয়ে আছেন। কাজেই তার জীবন যাপন, ’৭৫ এর মর্মান্তিক হত্যাকান্ড, যেখান থেকেই তিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছেন-এসব অনেক কিছুই জানতে পারবেন আপনারা সেই বাড়িতে গেলে।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। কাজেই, আমার একটাই দায়িত্ব এই দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো আর মানুষের ভাগ্য পরিবর্তন করা। আর সেই কাজটা আমি যে নিশ্চিন্তে করতে পারছি, সেটা করতে পারছি কেবল আপনাদের জন্য। কারণ, আপনারা আমাকে সেই সুযোগটা করে দিয়েছেন। আমার সব দায়িত্বতো আপনারাই নিয়েছেন। আমার কোন কষ্ট নেই। আমার মনে হয়, এই দায়িত্বটা যদি আপনারা না নিতেন- বাবা, মা, ভাই হারিয়েছি, আমার জন্য, আমার হয়ে বলার কে আছে? কিন্তু আজকে আপনারা আমাকে সেই সাহস দিয়েছেন, শক্তি দিয়েছেন। যার জন্য আমি নিশ্চিন্ত মনে দেশের কাজ করতে পারছি। দেশের মানুষের কাজ করতে পারছি ।
তিনি বলেন, আমার এলাকায় নির্বাচন পরিচালনার জন্য কমিটি করা থেকে শুরু করে যেভাবে আপনারা কাজ করেছেন এটা সারা বাংলাদেশের সমস্ত প্রার্থীর জন্য একটা দৃষ্টান্ত হয়ে গেছে এবং আমাদের অনেক প্রার্থীও তা অনুসরণ করেছেন।
শেখ হাসিনা বলেন, এটা বাস্তব যে এই ১৫ বছরে বাংলাদেশকে আমরা বদলে দিতে পেরেছি। সব থেকে বড় কথা আজকে পদ্মা সেতু হয়ে গিয়েছে বলেই সকলে খুব সহজেই আপনারা (গোপালগঞ্জসহ দক্ষিণবঙ্গ থেকে) চলে আসতে পারছেন।
জাতির পিতা কন্যা বলেন, বিশ্ব ব্যাংক ভুয়া দুর্নীতির অভিযোগ দিয়েছিল। সেটা চ্যালেঞ্জ হিসেবে নিয়ে তিনি প্রমাণ করেছেন যে এখানে কোন দুর্নীতি হয়নি এবং নিজের টাকায় পদ্মা সেতু করে বিশ্বকে দেখিয়েছেন যে আমরাও পারি।
তিনি বলেন, সামনে আমাদের যাত্রা পথ এত সহজ নয়। আমাদেরকে অনেক বাধা-বিপত্তি অতিক্রম করতে হবে। অনেক চক্রান্তই বাংলাদেশটাকে ঘিরে আছে।
প্রধানমন্ত্রী এ সময়, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা জনগণের নাগালের মধ্যে নিয়ে আসা, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, ঘরে ঘরে বিদ্যুৎ ও ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়া এবং প্রশিক্ষনের মাধ্যমে ফ্রিলান্সার তৈরী করায় সরকারের সাফল্য তুলে ধরেন। যাতে ঘরে বসেই দেশ-বিদেশে কাজ করে অর্থ উপার্জন করা যায় এবং উদ্যোক্তা তৈরীতে তাঁর সরকারের পদক্ষেপ ও বিনা জমানতে ঋণ সুবিধা প্রদান সহ সরকার প্রদেয় বিভিন্ন সুযোগ সুবিধার উল্লেখ করেন।
কোনরকম পরীক্ষায় একটা পাশ করে চাকরির পেছনে না ছুটে যুব সমাজকে নিজের বস নিজে হবার মাধ্যমে আরো ১০ জনের কর্মসংস্থানে এগিয়ে আসার জন্য আত্মবিশ^াস নিয়ে এগিয়ে যাবারও আহ্বান জানান তিনি ।
ইউক্রেন-রাশিয়া যুদ্ধসহ বিশ^ব্যাপী যুদ্ধাবস্থার জন্য খাদ্য ক্রয়মূল্য এবং পরিবহন ব্যয় বেড়ে যাওয়ায় মূল্যস্ফীতির কারণে নির্দিষ্ট আয়ের মানুষদের অসুবিধা হবার কথা উল্লেখ করে সারাদেশের প্রতি ইঞ্চি জমিকে চাষাবাদের আওতায় আনার মাধ্যমে সার্বিক উৎপাদন বাড়ানোয় তাঁর আহ্বানও পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার জনগণও পিছিয়ে থাকবে না মর্মে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এক্ষেত্রে সরকারের সহযোগিতা প্রদানের আশ^াসের পাশপাশি বিদ্যুৎ ও পানির ব্যবহারে সাশ্রয়ী হবার আহ্বানও তিনি পুনর্ব্যক্ত করেন।

তিনি বলেন, নির্বাচিত চেয়ারম্যান মেম্বার যারা আছেন তাদের কাছে আমার অনুরোধ থাকবে, আমরা অনেক প্রকল্প গ্রহন করি এবং কাজ করি, সেই কাজগুলো যাতে যথাযথভাবে হয়। মানুষ যেন এই কাজের সুফল পেতে পারে এবং এর প্রতি আস্থা ও বিশ্বাস রাখতে পারে সেদিকে লক্ষ্য রেখেই স্থানীয় সরকারের যে কাজগুলো সেগুলো আপনারা করবেন। কাজের মানটা যেন ঠিক থাকে এবং কাজগুলো যেন যথাযথভাবে হয়। যেভাবে কাজ করলে পরে দেশের মানুষের কল্যাণ হবে, দেশের মানুষের উন্নতি হবে।
শেখ হাসিনা বলেন, তাঁর একটাই আকাক্সক্ষা শেষ জীবনে তিনি টুংগীপাড়ায় থাকবেন। যেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ঘুমিয়ে আছেন।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।

Google News

মামলার তথ্য গোপন করায় রাঙ্গাবালীর ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

উজিরপুরে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব মা দিবস পালিত

উজিরপুরে অস্ত্রোপচার করতে গিয়ে তরুণীর মৃত্যুর অভিযোগ

যানবাহন সংকটে অটোরিকশাই ভরসা বিএমপির

বরিশালে ঝুঁকিপূর্ণ ভাবে চলছে একতলা লঞ্চ, মানা হচ্ছে না শর্ত

বরিশালে গাঁজাসহ ২ কারবারি গ্রেপ্তার

তিন যুবককে বিবস্ত্র করে বিদ্যুতের শক, করা হয় ভিডিও

বরিশালে বিপুল পরিমানে কারেন্ট জাল সহ ৮ জেলে আটক

দাখিলে দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা

এসএসসিতে বরিশাল বোর্ডে শীর্ষে পিরোজপুর

আজ বিশ্ব মা দিবস

দুমকিতে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে

গলাচিপায় সিএজি কার্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

বরিশাল বোর্ডে এসএসসিতে কমেছে জিপিএ-৫, পাসের হার ৮৯.১৩ শতাংশ

এসএসসির ফল প্রকাশ

বরিশালে ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগে শিক্ষক বরখাস্ত

বরিশাল সিটি করপোরেশন ওষুধে মশা নয়, মরে তেলাপোকা

দরজার হ্যাজবল ভেঙে টাকাসহ ৩৩ ভরি স্বর্ণালঙ্কার চুরি

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ আগামীকাল

বাড়ি ছেড়ে যাওয়া স্ত্রীকে ২ পুরুষের সঙ্গে হাতেনাতে ধরলেন স্বামী, অতঃপর..!

পাচঁ বছর পরেও ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের উপকার ভুলেনি বৃদ্ধ  মফিজ উদ্দিন

আমি নির্বাচিত হলে সদর উপজেলার দূর্নীতির ঘর তালাবদ্ধ করবো : এসএম জাকির হোসেন

বরিশালে কারেন্ট জাল ও মাছ সহ আটক ৫

বরিশাল-বাকেরগঞ্জে ৬৬ শতাংশ কেন্দ্র গুরুত্বপূর্ণ চিহ্নিত

নাজিরপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু

পাথরঘাটায় ১০ ঘণ্টা পর মিলল খালে নিখোঁজ শিশু মরদেহ

প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

বরিশালে বন্ধ রয়েছে বাস চলাচল

বরিশালে গণকের কথায় খলিলের মাংসের দোকানে তালা দিয়েছে মেম্বার 

বরিশালে ৭৯৭ কোটি টাকার প্রকল্প উদ্বোধন

ভোলায় সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে দলগত ধর্ষণ, গ্রেপ্তার ২

উজিরপুরে জেলেদের মাঝে বৈধ জাল ও ছাগল বিতরণ করেন – রাশেদ খান মেনন

উজিরপুরে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু

সকলের সমন্বয়ে বরিশাল সদর হবে আধুনিক উপজেলা: এসএম জাকির হোসেন

বেড়াতে যাওয়ার কথা বলে প্রেমিকাকে বাসায় নিলেন প্রেমিক, অতঃপর…

বরিশালে বিএনপির নেতাকর্মীরা সক্রিয়

বরিশালে কারেন্ট জাল ও মাছ সহ আটক ৫

গাঁজাসহ দেবর ভাবি আটক

ঝালকাঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

মাধ্যমিক শনিবার, রোববার খুলছে প্রাথমিক বিদ্যালয়

জামিনে মুক্ত মামুনুল হক

এসএসসি পরীক্ষার ফল ১২ মে – SSC Exam Result May 12

পিরোজপুর সিভিল সার্জন কার্যালয়ে চাকরি, পদ ৯০

বরিশালের গৌরনদীতে দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ আহত ৪

নগরীর মসজিদ থেকে তাবলিগ জামাতের মাংস চুরি

পু‌লি‌শে চাকরির লোভ দেখিয়ে প্রতারণা, অবশেষে

পায়রা পয়েন্টে প্রধান নির্বাচনী অফিসের উদ্বোধন

বরিশালে সর্বজনীন পেনশন স্কিম নিয়ে সভা

সংবাদ সংগ্রহে যাওয়া সাংবাদিকদের ওপর হামলা, ইউপি সদস্য গ্রেপ্তার

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে রাজমিস্ত্রির মৃত্যু

পুত্রবধূর সঙ্গে অভিমান করে শাশুড়ির কাণ্ড

কখনো তারা জিন বাবা- কুফরি বাবা, আবার কখনো কালী বাবা

বিয়ে ছাড়াই পরিবারের সিদ্ধান্তে ৩ মাস সংসার, অতঃপর…

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার, বরিশালে মিষ্টি বিতরণ

প্রধানমন্ত্রী’র পার্সোনাল অফিসার পরিচয়ে অর্থ আত্মসাৎ!

মানবসেবার আড়ালে যেসব ভয়ংকর অপকর্ম চালিয়েছে মিল্টন সমাদ্দার

পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে পদ্মা নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর ‘আত্মহত্যা’

মে দিবসের ছুটির দিনেও কর্মব্যস্ত শ্রমজীবীরা

পুলিশ স্বামীর বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের মামলা

স্বস্তির খবর জানালো আবহাওয়া অধিদপ্তর

কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন

বরিশালে মে দিবস উপলক্ষে বাস টার্মিনালে খিচুড়ির টাকা উত্তোলন

বরিশাল আ.লীগের কোষাধ্যক্ষ বিরুদ্ধে সাইবার আদালতে মামলা

বিএম কলেজ শিক্ষক পরিষদের সম্পাদকের অপসারণের দাবিতে বিক্ষোভ

বরিশালে ‘দালালবিরোধী’ র‌্যাবের অভিযান, আটক ২৪

বরিশালে মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলায় আহত-২

বরিশালে তীব্র গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষার্থী হাসপাতালে

পিরোজপুরে মোটরসাইকেলের ধাক্কায় বাবার মৃত্যু, মেয়ে হাসপাতালে

উজিরপুরে সর্বজনীন পেনশন স্কীম বাস্তবায়নে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মা-বাবার ঝগড়া থামাতে অভিযোগ নিয়ে থানায় শিশু

‌‘রাত ১১টার পর রাস্তার পাশের চায়ের দোকান বন্ধ করে দিতে হবে’

যাত্রীবেশে অটোরিকশায় ওঠেন দম্পতি, চালকের গলায় ছুরি বসিয়ে করেন ছিনতাই

টাকা উপার্জনের জন্য আমি নির্বাচনে আসিনি– ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন 

নির্বাচিত হলে সদর উপজেলার কৃষকদের উন্নয়নে কাজ করতে চাই : এস এম জাকির হোসেন

বরিশালে ২ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শহর পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে বসানো হচ্ছে আধুনিক ডাস্টবিন

খা‌সেরহাট বাজারে আগুন, ১৫ প্রতিষ্ঠান পুড়ে ছাই

ঢাকার তাপমাত্রা দেখে সারা দেশের বিদ্যালয় বন্ধ করা যুক্তিযুক্ত নয়: শিক্ষামন্ত্রী

আবারো তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি

বরিশালে এক মঞ্চে তিন চেয়ারম্যান প্রার্থী

বরিশালে গরমে আওয়ামী লীগ নেতার মৃত্যু

অভিযানের সময় নদীতে ঝাঁপ দিলো জেলে,অতঃপর

বৃষ্টি প্রার্থনায় অঝোরে কাঁদলেন বরিশালের মুসল্লিরা

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু

নির্বাচনে প্রভাব বিস্তারের প্রশ্নই আসে না: ইসি

তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা

বরিশালে সহযোগিতা ফাউন্ডেশন এর উদ্যোগে ঈদ সামগ্রী বিতরন

বরিশালে দোকানে বিক্রি মাংস বয়কট করে চাঁদা তুলে মাংস বন্টন!

বরিশালে ঈদের কেনাকাটা শেষে বাড়ি ফেরার পথে ওড়না পেঁচিয়ে প্রাণ গেল তরুণীর

বরিশালে কয়েক এলাকায় আগাম ঈদ উদযাপন

নিষেধাজ্ঞা অমান্য করায় লঞ্চ,স্পীড বোট ও ট্রলারকে জরিমানা

বরিশালে বাসচাপায় দুলাভাই-শ্যালক নিহত

হিরন ভাইয়ের মতো জনতার জন্য কাজ করতে চাই: জসিম উদ্দিন

ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহনের দায়ে দুই লঞ্চকে জরিমানা

বিসিরির সাবেক মেয়র হিরন এর ১০তম মৃত্যুবার্ষিকী আজ

উজিরপুরে পুকুরে ডুবে দুই বছরের শিশুর মৃত্যু

পিতার বিরুদ্ধে মেয়েকে যৌন হয়রানির অভিযোগ, স্ত্রীকে পতিতাবৃত্তির প্রস্তাব!

সাধারন মানুষ’ই আমার আপনজন: জসিম উদ্দিন

বরিশাল সদর উপজেলার পথে প্রান্তরে ছুটছেন চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির

স্বস্তির ঈদযাত্রায় বরিশাল

বরিশালে চলছে শেষ সময়ের কেনাকাটা

ঝালকাঠিতে কৃষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

আবার ব্যর্থ গাজায় যুদ্ধবিরতির আলোচনা

জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন স্বাচিপের

বরিশালে বসবাসরত চিকিৎসক-নার্স-স্টাফদের ছুটি বাতিল

বরিশালে কারেন্ট জাল ও মাছ সহ আটক ১৪

মনপুরায় নবনির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ

ইন্দুরকানীতে উপজেলা নির্বাচনে গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

বরিশাল সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ

তালতলীতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

গলাচিপায় তাল গাছ থেকে পড়ে স্ত্রীর সামনে স্বামীর মৃত্যু

পচা নাড়ার ঘরে বসবাস বৃদ্ধা আয়েশা বিবির

পিরোজপুরে ২৬ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

ভোলার দুই ইউনিয়ন পরিষদের ভোট স্থগিত

রমজানে সুলভ মূল্যে দুধ-ডিম ও মাংস পেল প্রায় ৬ লক্ষ মানুষ

স্বামীকে নিয়ে ওমরাহ পালন স্পর্শিয়ার

ব্রাজিলকে সরাসরি বাংলাদেশি পোশাক কেনার আহ্বান প্রধানমন্ত্রীর

সাত বিভাগে বৃষ্টি, তাপমাত্রা বাড়া নিয়ে যে বার্তা দিল আবহাওয়া অধিদপ্তর

ঈদ কবে, জানা যাবে কাল

বাঁচতে চায় বিএম কলেজ শিক্ষার্থী তামিম

সংঘর্ষ থামাতে গিয়ে হামলার শিকার তিন নারী পুলিশ, গ্রেফতার ২

গ্রিন লাইন ওয়াটার বাসে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন ৬০০ যাত্রী

বরিশালে ৩ পুলিশ সদস্যের উপর হামলা, অত:পর…

প্রেমের টানে ঝালকাঠিতে ভারতীয় যুবক, পালালেন প্রেমিকা

পাথরঘাটায় পৌর প্রাণ রক্ষাসহ সুপেয় পানির দাবি

মির্জাগঞ্জে নসিমনের চাপায় পথচারী নিহত

নদীতে মিলছে না ইলিশ, জেলেপল্লীতে নেই ঈদ আনন্দ

ডাকাত সন্দেহে জনতার হাতে আটক মাদক নিয়ন্ত্রণের ১৭ কর্মকর্তা

পিরোজপুরে ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড শত শত বাড়িঘর, একজনের মৃত্যু

ঝালকাঠিতে বজ্রপাতে দুই নারী ও এক শিশু নিহত

নৌপথে ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে নৌপুলিশ বদ্ধ পরিকর: কফিল উদ্দিন

মুরগির খোপে মিলল ছয় ফুট লম্বা অজগর

পিরোজপুরে কালবৈশাখী ঝড়, গাছচাপায় একজনের মৃত্যু

ঈদের আগে বেড়েছে মুরগির দাম

বরিশাল নগরীর ৩০ ওয়ার্ডের ৯০ হাজার গ্রাহক টিসিবির পণ্য কেনা থেকে বঞ্চিত!

আজ পবিত্র শবে কদর

অপরাধী চলে দ্রুত যানে, পুলিশ ধাওয়া করে থ্রি হুইলারে

ঈদ উপলক্ষে ঢাকা-বরিশাল নৌপথে স্পেশাল সার্ভিস

বরিশালে ট্রলি খালে পড়ে চালক নিহত

বরিশালে বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে শ্রমিকদের কর্মবিরতি

ওমরাহ পালনে সৌদিতে সাকিব

ফেসবুকে ‘ভালো থেকো আব্বু-আম্মু’ পোস্ট দিয়ে যুবকের আত্মহত্যা

নিত্য যানজটে নাকাল বরিশাল মহানগরী

মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

মহিপুর মৎস্য বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড, ২৩ আড়ত পুড়ে ছাই

সঠিক পুরুষ পেলেই বিয়ে করবেন সুস্মিতা

ঈদে ৬ দিন ছুটি পেলেন গণমাধ্যমকর্মীরা

ভোলায় অতিরিক্ত যাত্রী পরিবহন করায় জরিমানা দুই লঞ্চকে জরিমানা

দুমকিতে যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার

গলাচিপায় বাড়ছে ডায়রিয়ার প্রকোপ

সোমবার সন্ধ্যায় ঈদের চাঁদ দেখার আহ্বান সৌদি আরবের

বরিশালে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা পেল প্রধানমন্ত্রীর ঈদ উপহার

পিরোজপুরের অলিম্পিয়াডের বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত

যৌনকর্মীকে পিটিয়ে হত্যার অভিযোগ প্রেমিকের বিরুদ্ধে

ভোলায় জাল টাকা সহ ১ জনকে আটক করল র‍্যাব

পিরোজপুরে সুলভমূল্যে সবজি বিক্রি

শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর

বরিশালে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার বাসায় দুর্ধর্ষ চুরি

আমতলীতে ডায়েরীয়ার প্রকোপ: স্বাস্থ্য কমপ্লেক্সের ৬ জনের বেডে ৩০ জনের চিকিৎসা!

ঝালকাঠিতে মাদ্রাসাছাত্রকে পিটিয়ে জখম করার অভিযোগ

ঈদের পরেই বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি

লঞ্চে শুরু হয়েছে নাড়ির টানে বাড়ি ফেরা

গাজায় সাহায্য পৌঁছাতে গিয়ে ইসরায়েলের হাতে নিহত ত্রাণকর্মী

বরিশালে ঈদ উপলক্ষে নিরাপত্তার চাঁদরে ঘেরা থাকবে নৌপথ: কফিল উদ্দিন

ঢাকা-গলাচিপা নৌ-রুটে ১ বছর পর লঞ্চ চলাচল শুরু

ধারের টাকা না দেওয়ায় অঞ্জনাকে লিগ্যাল নোটিশ ডিপজলের

ইফতারে ডাবের পানি কেন জরুরি?

প্রতিশ্রুতি নয়, বাস্তবে কাজ করে দেখাবো : এসএম জাকির হোসেন

বরিশালে পুলিশের নাম ভাঙিয়ে যানবাহনে ‘বিট বাণিজ্য’

বরিশালে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

অর্থাভাবে বরিশাল-ভোলা সেতু নির্মাণে বিলম্ব

পরকীয়ার কথা স্বামী জেনে যাওয়ায় বিদ্যুতের খুঁটিতে উঠলেন স্ত্রী!

ঈদে ঢাকা-বরিশাল মহাসড়কে যাত্রা হবে নিরাপদ-মো: শাহাবুদ্দিন খান

বরিশালে শতাধিক পরিবার পেল বিএমপি কমিশনারের ঈদ উপহার

বরিশালে গরমের সঙ্গে বাড়ছে লোডশেডিং, নাকাল নগরবাসী

বরিশাল-পটুয়াখালী মহাসড়কের ১১টি স্থান ঝুঁকিপূর্ণ চিহ্নিত

বরিশাল শেবাচিমে লোপাট হচ্ছে রোগ পরীক্ষানিরীক্ষা টাকা!

বরিশালে সরকারি খাদ্যগুদামের চাল চুরির ভিডিও ভাইরাল

বরিশালে ধর্ষণচেষ্টা মামলায় গৃহশিক্ষক কারাগারে

বরিশালে ভুয়া চিকিৎসকের ফাঁদে নারী চিকিৎসক

মরিচের গুঁড়ায় রং মেশানোয় ২ কারখানা মালিককে জরিমানা

বাকেরগঞ্জের ওসি আফজাল শ্রেষ্ঠ হওয়ার রেকর্ড গড়লেন

সেবা নিশ্চিত করুন, ভবিষ্যতে ভোটের চিন্তা থাকবে না : প্রধানমন্ত্রী

ঈদযাত্রা নির্বিঘ্নে ড্রোনসহ সবধরণের প্রযুক্তি ব্যবহার করা হবে: হাইওয়ে পুলিশ প্রধান

একসঙ্গে তিন ছেলেসন্তানের জন্ম দিলেন গৃহবধূ

নানার বাড়ির পুকুরে ২ ভাইয়ের মৃত্যু

ইফতারে গ্যাস্ট্রিক দূর করবে যেসব খাবার

বুয়েটে ছাত্ররাজনীতি নিয়ে মুখ খুললেন সাবেক শিক্ষার্থী অপি করিম

গলাচিপায় ঈদ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

বরিশালে ঈদ বাজার জমজমাট

মামলার ‘পাচারের শিকার’ নারীর সংবাদ সম্মেলন বাদীর বিরুদ্ধে

কিশোরীকে অপহরণ-পতিতাবৃত্তির উদ্দেশ্যে বিক্রি, গ্রেপ্তার ৩

বরিশালে বাংলা বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা ঘিরে ব্যস্ত শিল্পীরা

বরিশালসহ চার বিভাগে হিট অ্যালার্ট

ভোলায় সাড়া ফেলেছে উদ্যোক্তা ঈদ পণ্য মেলা

বরিশালে কারেন্ট জাল ও মাছ সহ আটক ১৭

উপজেলা নির্বাচনে আ‘লীগের দুজনকে প্রার্থী ঘোষণা

রাজাপুরে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট হবে কৃষক: সংসদ সদস্য জ্যাকব

উজিরপুরে ভুয়া ডিএসবি পুলিশ সেজে প্রতারণার অভিযোগ

উপজেলা ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগে জেলা ছাত্রলীগের সভাপতি আটক

গলাচিপায় কলেজছাত্র জিসান হত্যা : আরো ১ আসামি গ্রেফতার

আমতলীতে খাল থেকে নারীর লাশ উদ্ধার

কাউখালীতে মাইকিং করে তরমুজ বিক্রি

মেয়ের পাত্র খুঁজতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার মা

চুমু খেতে চাওয়া সেই পীরজাদা হারুনকে দলে নিলেন নিপুণ!

ইফতারের পর ক্লান্তিভাব দূর করবেন যেভাবে

চলতি বছরেই ৮০ হাজার সেনা হারাল ইউক্রেন

১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম কমল ৪০ টাকা

দুমকিতে ডায়রিয়ার প্রাদুর্ভাব