১২:১৬ পূর্বাহ্ন, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে গণপূর্ত ঠিকাদারের ভাড়া দেওয়া ভবন দখলে নিল ভূমি অফিস

বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নে ভূমি অফিসের জমিতে গণপূর্ত বিভাগের ঠিকাদারের করা আধাপাকা ভবন তালাবদ্ধ করে নিয়ন্ত্রণে নিয়েছে জেলা প্রশাসন।

আজ মঙ্গলবার দুপুর ১টায় ভূমি অফিসের জমিতে করা ওই ভবনটিতে তালাবদ্ধ করে দখল নেন ইউনিয়ন ভূমি কর্মকর্তা দীপক কুমার চ্যাটার্জী। গণপূর্ত বিভাগের ঠিকাদার মিজানুর রহমান ওরফে কাশি মিজান আধাপাকা ওই ভবনটি ইউনিয়ন আওয়ামী লীগের কাছে ভাড়া দিয়েছিলেন। ইউনিয়ন আওয়ামী লীগ নেতারা ভবনটি দখলে নিয়ে নেয়।

এ বিষয়ে গত ২৮ জানুয়ারি  ‘ভূমি অফিসের জমিতে আওয়ামী লীগের কার্যালয়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি নজর কারে বরিশাল জেলা প্রশাসনের। এরপরে আজ মঙ্গলবার দুপুর ১টায় ভূমি অফিসের জমিতে করা ওই ভবনটিতে তালাবদ্ধ করে দখল নেয় ইউনিয়ন ভূমি অফিস।

বরিশাল সদর সহকারী কমিশনার (ভূমি) আব্দুল মতিন খান বলেন, ‘মডেল মসজিদ নির্মাণের সময় অফিস করার নামে ভূমি অফিসের জমিতে একটি টিনশেড ভবন করেছিলেন ঠিকাদার।

কাজ শেষ হলেও ঠিকাদার ওই ভবনটি সরিয়ে দেননি। উপরন্তু তিনি ইউনিয়ন আওয়ামী লীগকে ভবনটি ব্যবহারের জন্য সুযোগ দিয়েছেন। বিষয়টি আইনগতভাবে বৈধ নয় তাই আমরা ভবনটি তালাবদ্ধ করে আমাদের নিয়ন্ত্রণে নিয়েছি।’

বরিশাল সদর উপজেলার চর্বারিয়া ইউনিয়ন ভূমি কমকর্তা দীপক কুমার চ্যাটার্জী বলেন, ‘ভবনটির সাইনবোর্ড সরিয়ে নিয়েছে দখলদাররা।টিনসেড ভবনটির দুইটি কক্ষ রয়েছে আমরা দুটি কক্ষই তালাবদ্ধ করে নিয়ন্ত্রণে নিয়েছি।’

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।