১২:০৬ পূর্বাহ্ন, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

পথ ভুলে কুয়াকাটায় তরুণী, পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ

পটুয়াখালীর বাসিন্দা জান্নাতুল ফেরদৌসী (২৬)। তিনি মানসিকভাবে কিছুটা অসুস্থ। চাকরি করেন ঢাকায়। ঢাকা থেকে বাড়িতে আসার উদ্দেশ্যে বাসযোগে রওয়ানা দেন। তবে স্মৃতি হারিয়ে নেমে পড়েন কুয়াকাটায়। পরে তার কাছ থেকে তথ্য নিয়ে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

পুলিশ জানায়, মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে কুয়াকাটা সৈকতে ট্যুরিস্ট পুলিশের টহল টিম সৈকতের পূর্বপাশে ওই তরুণীকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে বোঝা যায় মানসিকভাবে অসুস্থ ফেরদৌসী। পরে তার কাছ থেকে পরিবারের ঠিকানা নিয়ে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। রাত ২টার দিকে পরিবারের লোকজন পুলিশের কাছ থেকে ওই তরুণীকে গ্রহণ করেন।

জান্নাতুল ফেরদৌসী পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা এলাকার মৃত কানুগাজীর মেয়ে। তিনি ঢাকায় একটি পোশাককারখানায় চাকরি করেন। মানসিক সমস্যার কারণে মাঝে মধ্যে স্মৃতিশক্তি হারিয়ে ফেলেন।

ফেরদৌসীর মা কুলসুম বেগম বলেন, ‘আমার মেয়ে ঢাকা থেকে ফেরার পথে বাড়ি চিনতে না পেরে কুয়াকাটায় চলে আসে। কীভাবে আসে তা আমরা জানি না। ট্যুরিস্ট পুলিশ ফোন করে বিষয়টি জানায়। আমরা এসে মেয়েকে নিয়ে যাচ্ছি।’

এ বিষয়ে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারী বলেন, ওই তরুণীর চালচলন সন্দেহজনক মনে হলে আমাদের টহল টিম তাকে হেফাজতে নিয়ে আসে। পরবর্তীসময়ে আমরা তার পরিবারকে খবর দিয়ে তার মায়ের কাছে তুলে দেই। ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক পর্যটকদের নিরাপত্তায় কাজ করছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।