০৩:৪৩ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

১ মাসে পাঁচবার সাপের কামড়, বাড়ি ছেড়েও রক্ষা নেই!

মাত্র ৩০ দিনের মধ্যে পাঁচটি সাপের কামড় খেয়েও বেঁচে গেছেন এক ব্যক্তি। যদিও পাঁচবারই সাপের কামড়ের পর চিকিৎসা নিয়েছেন। কয়েকবার কামড় খাওয়ার পর সাপের ভয়ে ওই যুবক বাড়ি ছেড়ে মাসির বাড়িতে থাকতে শুরু করেছিলেন। কিন্তু সেখানেও তাকে সাপে ছাড়েনি। সেই মাসির বাড়িতেও সাপের কামডায়।

ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, যেখানেই যান, সাপ যেন বিকাশ দুবের পিছুই ছাড়ে না। সাপের উপদ্রবের কারণে বাড়ি ছেড়ে চলে গেছেন অন্যত্র। সেখানেও তাকে কামড়ায় সাপ। ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের ফতেহপুর জেলার মালওয়া থানা এলাকার সৌরা গ্রামের। এখানকার বাসিন্দা বিকাশ দুবে (২৪)-কে এক থেকে দেড় মাসের মধ্যে পাঁচবার সাপে কামড়েছে। বিকাশ দুবে নামের এই ব্যক্তির এখনো বেঁচে থাকা বিস্ময়কর বলেই মনে করছেন স্থানীয় চিকিৎসকেরা।

প্রতিবেদনে আরও বলা হয়, গত ২ জুন রাতে প্রথমবার সাপের কামড় খান বিকাশ। তখন তিনি একটি কাজের জন্য বিছানা থেকে উঠছিলেন। সঙ্গে সঙ্গে তাকে একটি বেসরকারি নার্সিং হোমে নিয়ে যাওয়া হয়। সেখানে দুদিন ভর্তি থেকে চিকিৎসা নেন তিনি। সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

এরপর গত ১০ জুন দ্বিতীয়বার সাপে কামড়ায় বিকাশকে। আগের হাসপাতালেই চিকিৎসা শেষে বাড়ি ফেরেন সুস্থ হয়ে। কিন্তু এবার সাপের ভয় শুরু হয়। এ ঘটনার ৭ দিন পরেই গত ১৭ জুন সাপে কামড়ায় বিকাশকে। এবার তিনি অচেতন হয়ে যান। তবে, চিকিৎসার পর এবারও সুস্থ হয়ে ফেরেন।

চতুর্থবার কামড়ানোর পর সুস্থ হয়ে ফিরে নিজের বাড়িই ছেড়ে দেন বিকাশ। তার আত্মীয়স্বজন ও চিকিৎসকরা বিকাশকে কয়েকদিনের জন্য অন্য কোথাও পাঠানোর পরামর্শ দেন। পরামর্শ মেনে বিকাশ তার মাসির বাড়িতে (রাধানগর) চলে যায়। সেখানেও সাপ তার পিছু ছাড়েনি। গত শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে তাকে আবার মাসির বাড়িতেই সাপে কামড়ায়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এভাবেই ৫ বার সাপের কামড় খেয়েও বেঁচে যান বিকাশ।

এমন ঘটনায় গ্রামবাসীরা নানা কথা বলছেন। চিকিৎসকরাও অবাক। ভবিষ্যতে অপ্রীতিকর কিছু ঘটার আশঙ্কায় পরিবারের সদস্যরা আতঙ্কিত। তাদের ধারণা, সাপে হয়তো আবারও বিকাশকে কামড় দেবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।