১১:৪৯ অপরাহ্ন, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে গ্রামীণ ব্যাংকের দুই কর্মকর্তার কারাদণ্ড

গ্রাহকের সঞ্চয়ের টাকা জমা না দিয়ে আত্মসাতের দায়ে গ্রামীণ ব্যাংক বরিশালের রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপকসহ দুজনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দুই জনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ এ রায় দেন। দণ্ডিত দুজন হলেন- গ্রামীণ ব্যাংকের বরিশাল সদর উপজেলার রায়পাশা শাখার সাবেক শাখা ব্যবস্থাপক যশোরের ছাতিয়ানতলা গ্রামের দেলোয়ার হোসেন ও বাগেরহাটের শরনখোলা উপজেলার চালিতাবুনিয়া গ্রামের বাসিন্দা ব্যাংকের কর্মকর্তা মো. শাহআলম।

আদালতের বেঞ্চ সহকারী আবুল বাশার বিষয়টি নিশ্চিত করেছেন। এজাহারের বরাতে তিনি বলেন, শাখা ব্যবস্থাপক দেলোয়ার হোসেন ও কর্মকর্তা মো. শাহ আলম পরস্পর যোগসাজসে গ্রামীণ ব্যাংকের সদস্য নারী গ্রাহকের সঞ্চয়ের ১৩ হাজার ৮০০ টাকা নেওয়ার জমা স্লিপ দেন।

কিন্তু ওই টাকা ব্যাংকের জমা না দিয়ে আত্মসাত করেন। এ ঘটনায় ২০১২ সালের ৩১ ডিসেম্বর দুদকের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলা করে। আদালতের বেঞ্চ সহকারী বলেন, ২০১৮ সালের ৩১ মে একই কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাসেম কাজী দুজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেয়। বিচারক ১৫ জনের স্বাক্ষ্য নিয়ে আজকে রায় দিয়েছেন। মামলার পর থেকে তারা পলাতক রয়েছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।