১১:২৩ অপরাহ্ন, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে ১১ কোটি টাকার ভারতীয় পোশাক আটক

বরিশালে অভিযান চালিয়ে দুটি ট্রাকভর্তি ভারতীয় শাড়ি, থ্রি-পিসসহ বিভিন্ন ধরনের পোশাকজাতীয় দ্রব্য জব্দ করেছে কোস্ট গার্ড। এসব পোশাকের বাজারমূল্য ১০ কোটি টাকার বেশি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন কোস্ট গার্ড দক্ষিণ জোনের বরিশাল স্টেশানের কমান্ডার লেফটেন্যান্ট আকতার হোসেন।

তিনি জানান, বৃহস্পতিবার ভোরে বরিশাল নগরের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর টোল প্লাজা সংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। কোস্ট গার্ডের সদস্যদের উপস্থিতি টের পেয়ে পটুয়াখালী থেকে ঢাকাগামী দুটি ট্রাক ফেলে চালক ও আরোহীরা পালিয়ে যান। তাই কাউকে আটক করা সম্ভব হয়নি।

তবে ট্রাক দুটিতে তল্লাশি চালিয়ে স্থানীয় বাজারমূল্য হিসেবে ১০ কোটি ৮ লাখ ৩৮ হাজার ৫ শত টাকার ভারতীয় শাড়ি, থ্রি-পিস, লেহেঙ্গা, থান কাপড়সহ ১৯ ধরনের পোশাকজাতীয় পণ্য পাওয়া যায়।

ট্রাক দুটিকে জব্দ করে বরিশাল নগরের রসুলপুরে কোস্ট গার্ডের বরিশাল স্টেশানে নিয়ে আসা হয়েছে জানিয়ে তিনি বলেন, মালামালের সঠিক পরিসংখ্যান করা হচ্ছে। সব পণ্যের চূড়ান্ত তালিকা করে এ বিষয়ে নিয়মানুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, এগুলোর মালিক কে বা কার কাছ থেকে কোথায় যাচ্ছিলো সে তথ্য আমাদের কাছে ছিল না, তবে এ কাপড়গুলো ভারত থেকে অবৈধভাবে আনা এবং ঢাকায় যাচ্ছিলো সে তথ্য ছিল।

এদিকে সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোস্ট গার্ড জানিয়েছে, আভিযানিক দল কর্তৃক জব্দ ট্রাক দুইটি তল্লাশি করে শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে আসা ১০ হাজার ৫৮ পিস শাড়ি, ৩৩২ পিস থান কাপড়, ৭৫৬ পিস থ্রি পিসসহ সর্বমোট ১১ হাজার ১৪৬ পিস ভারতীয় কাপড় ও ১২০ মণ ধান জব্দ করা হয়।  আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকৃত ট্রাক এবং ভারতীয় কাপড় বরিশাল সদর কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।