১২:০৬ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

কোটা আন্দোলনে বিএম কলেজ শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক

কোটাবিরোধী আন্দোলনের ধারাবাহিকতায় আগামী রবিবার (৭ জুলাই) থেকে সকল ধরনের ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দিয়েছে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলেও জানিয়েছে তারা।

শনিবার (৬ জুলাই) সকাল ৯ টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কলেজের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস -পরীক্ষা বর্জনের এ ঘোষণা দেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ১ম, ২য়, ৩য়, ৪র্থ বর্ষ, অর্থনীতি বিভাগের ২য় বর্ষ, সমাজকর্ম বিভাগসহ কলেজের বেশ কয়েকটি ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে।

সমাজবিজ্ঞান চতুর্থ বর্ষের শিক্ষার্থী শফিকুল ইসলাম জানান, কোটা রোধ করা আমাদের সাংবিধানিক অধিকার, বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন অসম বিন্যাস চলবে না। তাই আমরা সকল রকমের ক্লাস এবং পরীক্ষা বর্জন করলাম।

সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের আরেক শিক্ষার্থী বুশরা ইসলাম জানান, এদেশের স্বাধীনতা যুদ্ধ হয়েছে শুধু বৈষম্যের বিরুদ্ধে। কোটা পদ্ধতিতে এখনও সেই বৈষম্য বহাল রয়েছে। আমরা চাই কোটা পদ্ধতি বাতিল করে একটা বৈষম্যহীন সমাজ।

কলেজের আতিক নামের এক শিক্ষার্থী জানান, যদি এই কোটা ব্যবস্থা থাকে তাহলে মেধার মূল্যায়ন হবে না আর মেধার মূল্যায়ন যদি না হয় তাহলে পড়াশোনা করা অর্থহীন হবে, মেধাটা যাচাই হবে না এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি আমাদের দাবি না মানা পর্যন্ত ক্লাস-পরীক্ষায় বসবো না। সর্বাত্মকভাবে ক্লাস পরীক্ষা আমরা বর্জন করেছি।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।