০১:১৭ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় বরিশালে ৫৪১ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ঘূর্ণিঝড় রেমাল মোকাবেলায় সবধরনের প্রস্তুতি নিয়েছে বরিশালের জেলা প্রশাসন। বরিশাল জেলায় ৫৪১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া প্রার্থমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলো যাতে আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখা হয় সেলক্ষে নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ শনিবার বেলা ১১টা ৩০ মিনিটে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, যেকোন দূর্যোগ মোকাবেলায় তারা প্রস্তুত রয়েছেন। আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার পাশাপাশি নগদ ৫ লাখ টাকা ও ৯৩ মেট্রিকটন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। শুকনো খাবারের জন্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। এছাড়া জেলা সিভিল সার্জন ৯৮টি মেডিকেল টিম গঠন করেছে।

সভা থেকে জানানো হয়, ঘূর্ণিঝড় মোকাবেলায় পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে ২৪ হাজার জিও ব্যাগ প্রস্তুত রাখা হয়েছে।তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ফায়ার সার্ভিস সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া সিপিপি, স্কাউট সদস্য ও এনজিও কর্মীদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। ঘূর্ণিঝড়ে এবার ফসলের ক্ষতি কম হওয়ার সম্বাবনা রয়েছে। এবছর বরিশালে ৬৩ হাজার ২৫০ হেক্টর জমিতে বোরোর আবাদ হয়েছে। এর মধ্যে ৯৮ দশমিক ৫ শতাংশ জমির ধান কর্তন করেছে কৃষকরা।

বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বরিশালের বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া বরিশালের ১০ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তারা অনলাইনে সভায় যুক্ত হন।

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।