০১:১৪ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

নগরীতে দেখা মিলছে লিচুর, দাম চড়া

পলাশ চন্দ্র দাস: বরিশাল নগরীতে আসতে শুরু করেছে বিভিন্ন জাতের লিচু বিভিন্ন অঞ্চল থেকে আগত এসব লিচু আকার-আকৃতি ভেদে শ’প্রতি ৩৫০ থেকে ৪০০ টাকায় বিক্রি হচ্ছে। মঙ্গলবার (২১ মে)বরিশাল নগরীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা যায় পোর্টরোড বাজারে লিচু কিনতে আশা এক ক্রেতা বলেন।লিচু তো একটু ছোট,যেহেতু লিচু সময়ের একটু আগেই চলে আসছে, তাই অপরিপক্ব লিচু বেশি। বিচি বড় বড় কিন্তু আশ কম খুব বেশি মিষ্টি হবে না আগের তুলনায় দামটা একটু বেশি।

ব্যবসায়ীরা বলছেন, আবহাওয়া অনুকূলে না থাকায় এবং বৃষ্টি কম হওয়ায় লিচু আকারে খুব একটা বড় হচ্ছে না। তবে বাজারে লিচু থাকলেও ভালো সারা পাওয়া যাচ্ছে না। এক লিচু ব্যবসায়ীক রুবেল এর সঙ্গে কথা বলে জানা যায়, তিনি প্রায় ৯ বছর ধরে লিচুর ব্যবসা করছেন বাজারে। তার কাছে থাকা লিছু ৩০০ থেকে ৩৫০ টাকায় শ’ বিক্রি করছেন। তিনি বলেন,এখনো তো পুরোপুরি লিচু আসে নাই, এইটা আঁটি লিচু তাই আগে চলে এসেছে। বিক্রি কেমন হচ্ছে জানতে চাইলে এই বিক্রেতা বলেন,বাজার এখনো জমজমাট হয় নাই আরও পরে লিচু ভালো বিক্রি হবে।

বৃষ্টি কম হওয়ায় লিচুর ফলন ভালো হয় না দাবি করে আরেক ব্যবসায়ী বলেন, বৃষ্টি না হওয়ায় লিচু ছোট আবার পূর্বের তুলনায় দামও একটু বেশি। তাই ভালো বিক্রি হচ্ছে না সব জাতের লিচু বাজারে আসা শুরু করলে ভালো ব্যবসা হবে।

গত কয়েকদিন থেকে বাজারে লিচু আসতে শুরু করেছে। লিচুর দাম বেশি আবার ক্রেতার চাহিদাও কম। ভালো জাতের লিচু বাজারে এলে দামও কমে আসবে বলে আশাবাদী ক্রেতা- বিক্রেতাদের।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।