১১:৪৪ পূর্বাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে অনলাইনে মিলছে অস্ত্র, অপরাধে কিশোর গ্যাং

বরিশাল নগরীতে এখন অনলাইনে মিলছে দেশীয় ধারালো অস্ত্র ও মাদক। ই-কমার্স প্ল্যাটফরম দারাজসহ কিছু অনলাইন দীর্ঘদিন ধরে দেশীয় অস্ত্র ও মাদক বিক্রি করে আসছে। পাশাপাশি কিছু কুরিয়ার সার্ভিসও নেমেছে এ অবৈধ ব্যবসায়। প্রশাসনের নজরদারি না থাকায় সহজেই চলছে অনলাইনভিত্তিক এসব অ্যাপসের পার্সেল সেবা। এসব প্রতিষ্ঠান থেকে অনলাইনে অস্ত্র সংগ্রহ করে বিভিন্ন অপরাধে জড়াচ্ছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। ফলে বৃদ্ধি পাচ্ছে অপরাধমূলক কর্মকাণ্ড। এ অপকর্ম রোধে প্রশাসনের কঠোর নজরদারি দাবি করেছে সচেতন মহল।

তথ্যমতে, অনলাইনে কয়েকদিন আগে চাইনিজ কুড়ালের অর্ডার দেয় গড়িয়ারপার এলাকার রিয়াজ উদ্দিনের ছেলে রিফাত। সেই মোতাবেক সোমবার ডেলিভারি দেয় দারাজের লোক। এ সময় চাইনিজ কুড়ালসহ তিনজনকে গ্রেফতার করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের নগর গোয়েন্দা শাখা। এ ঘটনায় বাদী হয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানায় মামলা করেন সাব-ইন্সপেক্টর ফিরোজ আলম। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর মো. ছগির হোসেন।

তিনি বলেন, অনলাইনে দেশীয় অস্ত্র চাইনিজ কুড়ালের বেচাকেনা হচ্ছে এমন খবরে নগরীর গড়িয়ারপার এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করেছি। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন-ওই এলাকার রিয়াজ উদ্দিনের ছেলে রিফাত (২৪), আব্দুল হক হাওলাদারের ছেলে ইমন হাওলাদার (২২), হাদি মিঞার ছেলে শাফি বিন হাদি (২১)। এর আগেও কুরিয়ার সার্ভিস থেকে গাঁজা উদ্ধার করেছে বরিশাল মডেল থানা পুলিশ।

এ বিষয়ে দারাজ বরিশাল অফিসের ম্যানেজার একরাম বলেন, গ্রাহকরা অনলাইনে প্রডাক্ট অর্ডার করেন আমরা শুধু ডেলিভারির কাজটা করি। প্যাকেটের ভেতরে কী থাকে তা-তো আমরা খুলে দেখতে পারি না। তার এমন বক্তব্যে জানতে চাওয়া হয়, যেহেতু গ্রাহকরা দারাজে অর্ডার করে সে বিষয়টি দারাজ কোম্পানি এড়িয়ে যেতে পারে কিনা। এই প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির বলেন, এসব অনলাইনভিত্তিক ব্যবসায়ীদের ওপর নজরদারি বাড়ানো হয়েছে। অচিরেই তাদের অবৈধ বাণিজ্য বন্ধ হবে বলে জানান তিনি।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।