১২:৩৬ অপরাহ্ন, রবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বানারীপাড়া বন্দর বাজারে আগুন, ১১ দোকান পুড়ে ছাই

বরিশালের বানারীপাড়া পৌরসভার উত্তরপাড় বন্দর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার আনুমানিক সকাল ৬টায় এ ঘটনা ঘটে।

আগুনে সলিয়াবাকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মজিবর রহমানের পাঁচটি, তার চাচাত ভাই অধ্যাপক জাকির হোসেনের পাঁচটি ও পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের জাকির হোসেনের মালিকাধীন একটিসহ মোট ১১টি দোকান ও দোকানে ভাড়াটিয়া ব্যবসায়ীদের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

ভুক্তভোগী দোকানঘড় মালিক ও ভাড়াটিয়া ব্যবসায়ীরা জানিয়েছেন, ক্ষয়ক্ষতির পরিমাণ এক কোটি টাকার ওপরে হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার আনুমানিক সকাল ৬টায় উত্তরপাড় বন্দর বাজারের নতুন লঞ্চঘাট রোডে ভাড়াটিয়া ব্যবসায়ী মো: শাহাদাতের মালিকানাধীন মহিমা ফার্মেসির পিছনে বিকট শব্দ শুনতে পেয়ে সেখানে গিয়ে তারা আগুন দেখতে পেয়ে ডাক-চিৎকার দিলে স্থানীয় লোকজন এসে প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিস অফিসে খবর দেয়।

বানারীপাড়া উত্তরপাড় ব্রিজসহ দু’পাশের রাস্তা সরু হওয়ার কারণে ফায়ার সার্ভিসকর্মীরা সেখানে যেতে দেরি হওয়ায় তারা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই আগুন ভয়াবহ রূপ ধারন করে। আধা ঘণ্টা পরে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু আগুনের তীব্রতা আরো ভয়াবহ রূপ নিলে পাশের স্বরুপকাঠী (নেছারাবাদ) উপজেলার ফায়ার সার্ভিসের একটি ইউনিট যোগ দিয়ে অনেক প্রচেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ভাড়াটিয়া ব্যবসায়ী তানিজিলের গুদামসহ ভাঙ্গারি ও হাড়ি-পাতিলের ছয়টি দোকান, মো: জামালের ল্যাপ-তোশক, তুলা ও ম্যাট্রেসের একটি গুদাম, মো: ইব্রাহিমের চায়ের দোকান, মো: শাহাদাতের ফার্মেসী, মো: বাদশার ভাঙ্গারি দোকান এবং মো: জাকিরের ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ ১১টি দোকান পুড়ে সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়।

তাৎক্ষণাত ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুনরায় নব-নির্বাচিত বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, উপজেলা নির্বাহী অফিসার অন্তরা হালদার, বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমিন জাহান পলি, উপজেলা ওয়ার্কাস পার্টির সভাপতি অধ্যাপক মন্টু লাল কুন্ডু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো: জিয়াউল হক মিন্টু, বন্দর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সুব্রত লাল কুন্ডু, সাধারন সম্পাদক মো: মনির হোসেন মৃধাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

এ দিকে, পরিদর্শনকালে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পুনরায় নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক তার ব্যক্তিগত তহবিল থেকে আগুনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে নগদ অর্থ অনুদান দেয়ার ঘোষণা দেন।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।