১২:২৩ পূর্বাহ্ন, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

পিরোজপুরে আইনজীবী সমিতির সভায় বহিরাগতদের হামলা, আহত ৪

পিরোজপুর জেলা আইনজীবী সমিতির তলবি সভা এবং এডহক কমিটি গঠনকে কেন্দ্র করে বহিরাগতদের হামলায় চার আইনজীবী গুরুতর আহত হয়েছেন। এর মধ্যে অ্যাডভোকেট সাইদুর রহমান টিটুকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এছাড়া আহত হয়েছেন অ্যাডভোকেট রাজ্জাক খান বাদশা, তরুন ভট্টাচার্য ও আহাসানুল কবির হিমু।

বৃহস্পতিবার দুপুরে সভা চলাকালীন বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালিয়ে অ্যাডভোকেট তরুন ভট্টাচার্য ও আহাসানুল কবির হিমুকে আহত করে। এরপরই তলবি সভা পণ্ড হয়ে যায়। পরবর্তীতে আহত তরুন ভট্টাচার্য ও আহাসানুল কবিরকে জেলা হাসপাতালে দেখতে যাওয়ার পথে  আইনজীবী রাজ্জাক খান বাদশা ও সাইদুর রহমান টিটুকে আহত করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

আইনজীবীরা জানান, তাদের কার্যকরি কমিটির মেয়াদ শেষ হওয়ায় জেলা আইজীবী সমিতিতে সাধারণ আইনজীবী সদস্যদের নিয়ে এক তলবি সভা এবং এডহক কমিটি গঠনের জন্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই সভা চলকালীন কতিপয় আইনজীবীর অসংলগ্ন ও ঔদ্ধত্যপূর্ণ আচরণে বহিরাগতরা সভা স্থলে প্রবেশ করে। তারা অনুপ্রবেশ করে অ্যাডভোকেট তরুন ভট্টাচার্য ও আহাসানুল কবির হিমুকে মারধর করে। এরপর তলবি সভা স্থগিত করে আহতদের হাসপাতালে প্রেরণ করা হয়।

তারা আরও জানান, তলবি সভা স্থগিত হলে আহত তরুন ভট্টাচার্য ও আহাসানুল কবিরকে দেখতে জেলা হাসপাতালের দিকে রিকশায় করে রওয়ানা হন অ্যাডভোকেট রাজ্জাক খান বাদশা ও সাইদুর রহমান টিটু। তারা ফায়ার সার্ভিসের সামনে পৌঁছালে ৮/১০ জনের সন্ত্রাসী দল লোহার রড, জিআই পাইপ, ধারাল দাও নিয়ে তাদের উপর আক্রমণ করে। এ সময় তাদের শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে অ্যাডভোকেট সাইদুর রহমান টিটুর দুই পা থেতলে যায়।

এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অনিরুজ্জামান অনিক ওই পথ দিয়ে কয়েকজনকে নিয়ে যাওয়ার সময় তাদেরকে মারতে দেখে মোটরসাইকেল থেকে নেমে সন্ত্রাসীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। পরে ফায়ার সার্ভিস আহত দুইজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

গুরুতর আহত সাইদুর রহমান টিটু বলেন, আইনজীবী সমিতির একজন সাবেক সভাপতি ও সাবেক সম্পাদকের নির্দেশে শংকরপাশা ইউনিয়নের আলাউদ্দিন হাওলাদার ও আইনজীবীর সহকারী হুমায়ূন কবিরসহ ৮/১০ জন তাদের উপর হামলা করেছে।

জেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডাক্তার আসিফ আহমেদ বলেন, আহত সাইদুর রহমান টিটুর দুই পা গুরুতর জখম হয়েছে। শরীরেও কিছু আঘাতের চিহ্ন আছে। অবস্থা খারপের দিকে যেতে পারে। অবস্থা খারাপ হলে আমরা উন্নত চিকিৎসার জন্য বরিশাল অথবা খুলনায় স্থানান্তর করে দেব।

এ বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আউয়াল বলেন, বহিরাগতদের দ্বারা আইনজীবীদের আহতের ঘটনায় আমরা মামলা করার প্রস্তুতি নিয়েছি। অচিরেই আইনের আশ্রয় নেব। যাতে করে বহিরাগতরা আমাদের আইজীবী সদস্যদের ওপর নগ্ন হস্তক্ষেপ না করতে পারে। এজন্য আমরা বিচার বিভাগের হস্তক্ষেপ কামনা করছি।

সদর থানার ওসি মো. আশিকুজ্জামান বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।