১০:৪৬ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে ন্যায়কুঞ্জ উদ্বোধন করলেন বিচারপতি

বরিশালের আদালতের বিচারপ্রার্থীদের জন্য নবনির্মিত ন্যায়কুঞ্জের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ন্যায়কুঞ্জ উদ্বোধন করেন।  এ সময় বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী বলেন, আদালতের বিচারপ্রার্থীদের পানি পান, টয়লেটে যাওয়াসহ দুগ্ধপোষ্য মায়ের তাদের সন্তানদের দুধ খাওয়ানোর কোনো স্থান নেই। বিষয়টি সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেন। প্রধানমন্ত্রী সাথে সাথে দেশের আদালত চত্বরে ন্যায়কুঞ্জ স্থাপনের নির্দেশ দেন। সারা দেশের ন্যায় বরিশাল আদালত চত্বরে ন্যায়কুঞ্জ করা হয়েছে। সাধারণ বিচারপ্রার্থীরা এটা ব্যবহার করতে পারবে।

মামলার জট নিরসনে কি উদ্যোগ নেওয়া হয়েছে জানতে চাইলে বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী বলেন, আমাদের সব সময় উদ্যোগ আছে। সেই উদ্যোগের অংশ হিসেবে বরিশাল বিভাগের মনিটরিং চেয়ারম্যান হিসেবে আমি এসেছি। নিম্ন আদালতে মামলার জট নিরসনে বিচারকদের সাথে বসা হবে।

ন্যায়কুঞ্জ উদ্বোধনের সময় বরিশাল জেলা ও দায়রা একেএম রাশেদুজ্জামান রাজা, বিভিন্ন আদালতের বিচারক, কর্মকর্তাসহ গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফয়সাল আলম উপস্থিত ছিলেন।

গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফয়সাল আলম বলেন, বাংলাদেশে দুই ধরনের ন্যায়কুঞ্জ করা হয়েছে। এর মধ্যে একটি এক হাজার বর্গফুট ও অপরটি ৮০০ বর্গফুট। বরিশাল আদালত চত্বরে স্থান স্বল্পতার কারণে ৮০০ বর্গফুটের করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৪৬ লাখ টাকা। প্রকল্পের মেয়াদ তিন মাসের মধ্যে কাজ সম্পন্ন হয়েছে। ন্যায়কুঞ্জে ৪০ জন বিচারপ্রার্থীর বসার স্থান রয়েছে। পুরুষ ও মহিলাদের জন্য পৃথক বাথরুম, একটি ব্রেস্টফিডিং জোন রয়েছে। এছাড়া বিশুদ্ধ পানির ব্যবস্থা ও টি স্টল রয়েছে। ফার্নিচার এলেই ন্যায়কুঞ্জ চালু করা হবে।

সন্ধ্যায় আদালত চত্বরে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম রাশেদুজ্জামান রাজার অবসরজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী। অনুষ্ঠানে বরিশাল বিভাগের সকল জেলা ও দায়রা জজসহ বিচারকগণ উপস্থিত ছিলেন।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।