০২:২৮ অপরাহ্ন, রবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর একটি কারখানায় ৬৫টি হাত বোমাসহ আটক ৩

রাজধানীর পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়িতে বিপুল পরিমাণ হাতবোমাসহ বোমা তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়।

সেখানে অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছে র‍‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ৬৫টি তৈরি হাতবোমা উদ্ধার করা হয়।

বুধবার রাতে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল মো. ফিরোজ কবীর। এর আগে রাত ৯টায় বোমা তৈরির কারখানার সন্ধান পেয়ে একটি বাড়ি ঘিরে রাখে র‌্যাব।

র‍্যাবের অধিনায়ক আরও জানান, আটককৃতরা হলেন- ফাহিম, লিমন ও আকুল। তারা সবাই জুতার কারখানায় কাজ করেন। বোমা তৈরির জন্য সজীব নামে একজনের মাধ্যমে ২৬ হাজার টাকার বিনিময়ে তাদের কন্ট্রাক করা হয়। অনাবিল বাসে করে আজ রাতেই বোমাগুলো গাজীপুর পাঠানো হতো। সজীবের কাছে শুধু তথ্য ছিল এ বোমাগুলো মাছুম নামে একজন সংগ্রহ করবে। মাছুমই ক্রেতা ঠিক করে দেয়। এর আগেও ডেমরা, সাভার ও বাড্ডায় বোমা তৈরির চেষ্টা করেছিলেন সজীব। এসব বোমা তারা সারা দেশে সরবরাহ করে।

তিনি বলেন, বোমার গঠন, আকার, ওজন বিবেচনা করে বোম ডিস্পোজাল ইউনিট বুঝতে পেরেছে এগুলো ককটেলের মতো নয়। এসব বোমা অনেক শক্তিশালী। ট্রিগার মেকানিজমের বোমা এগুলো। হাওয়াতেই ব্লাস্ট করা সম্ভব। প্রায় ৩০ মিটার জায়গায় প্রভাব বিস্তার করতে পারতো এগুলো, যা অত্যন্ত বিপদজনক।

ধারণা করা হচ্ছে, উপজেলা নির্বাচন, ঈদ ঘিরে নাশকতার আশঙ্কা পরিকল্পনা। সজীবকে খুঁজে বের করা হবে। এছাড়া বাড়ির মালিককে খোঁজা হচ্ছে। খতিয়ে দেখা হচ্ছে এই ঘটনায় তার সংশ্লিষ্টতা আছে কিনা।

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।