১২:৪৪ অপরাহ্ন, রবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

জীবন্ত লাশ!

জীবন যেন আর চলছে না! বিছানায় শুয়ে শুয়ে মৃত্যুর প্রহর গোনা ছাড়া কিছু করার নেই। চারদিকে মানুষের কোলাহল। যেন তা পৌঁছাচ্ছে না কানে। বিছানায় পড়ে আছে কঙ্কালসার এক জীবন্ত লাশ!

ভোলার বোরহানউদ্দিন উপজেলার পৌর ১নং ওয়ার্ডে মাস্টার পাড়া রাস্তার শেষ মাথায় রসিদ ড্রাইভারের বাড়িতে থাকেন সেলিম (৪৫)। তিনি চার মেয়ের বাবা। এক মেয়ে বিয়ে দিয়েছেন। অভাব অনটনের কারণে স্ত্রী পেয়ারা বেগম বর্তমানে তিন মেয়ে নিয়ে ঢাকায় বসবাস করেন। তিনি বর্তমানে তার বাবা আ: রশিদ (৭০) ও মা রাশেদার (৬৫) কাছে থাকেন। বাবা আগে ড্রাইভার ছিলেন। বর্তমানে বয়সের ভারে নুয়ে পড়েছেন। নিজের সংসারই ঠিকমত চালাতে পারছেন না।

সরেজমিনে দেখা যায়, তার মা-বাবার সাথে ছোট একটি টিনের ঘরে বসবাস করেন সেলিম। সামনের একটি চৌকিতে শুয়ে আছেন তিনি। প্রায় দুই মাস ধরে রোগে আক্রান্ত। দিন দিন শরীর কঙ্কাল হয়ে যাচ্ছেন। কিন্তু জানতে পারছেন না কী রোগে তিনি আক্রান্ত। অসুস্থ হওয়ার আগে স্থানীয় বাজারে বিভিন্ন দোকানে কাজ করতেন। পারিবারিক অভাব অনটনের কারণে তাকে খাওয়াতে ও চিকিৎসা করাতে পারছেন না তার মা-বাবা।

সেলিমের মা রাশেদা জানান, ‘আমরা খুব অসহায় অবস্থায় আছি। নিজেরাই খেতে পাই না। কিভাবে ওর চিকিৎসা করাব? তারপরেও যা খাওয়াই তাই শরীর থেকে বের হয়ে যায়।’

প্রতিবেশী স্থানীয় বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী মো: সালমান (৩৫) জানান, পরিবারটি খুবই অসহায়। বিত্তবানদের সহযোগিতা, সরকারিভাবে কোনো সহযোগিতা ও চিকিৎসা পেলে সে স্বাভাবিক জীবন ফিরে পেত।

বোরহানউদ্দিন হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা: আবুল কালাম আজাদ বলেন, ‘পারিবাবিক অভাবের কারণে তারা ঠিকমতো খেতে পারছে না। সবার সহযোগিতা প্রয়োজন।

বুধবার পৌর ১ নম্বর ওয়ার্ড কমিশনার মো: হারুনুর রশীদ বলেন, ‘আমরা আমাদের সাধ্যমতো সহযোগিতা করছি। পাশাপাশি সমাজের বিত্তবানদের তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য অনুরোধ করছি।’

সাহায্য পাঠাতে পারেন এই নম্বরে : ০১৭৮০১৭৯৪১০ (নগদ)

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।