১০:৩৪ অপরাহ্ন, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় আশ্রয় শিবিরে ইসরাইলি বিমান হামলা, নিহত ৯০

বার্তা ডেস্ক ॥ নির্মমভাবে হাজার হাজার মানুষ মারার পরও থামছে না ইসরাইলী বর্বরতা। এবার অবরুদ্ধ গাজার উত্তরাঞ্চলে অবস্থিত জাবালিয়া শরণার্থী শিবিরে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এতে অন্তত ৯০ জন নিরীহ মানুষ নিহত হয়েছেন। এদের অধিকাংশই শিশু ও নারী। এই আশ্রয় শিবিরে আগেও হামলা চালিয়েছে বর্বর ইসরাইলি বাহিনী। আহত হয়েছে শতাধিক মানুষ।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, জাবালিয়ার একটি মেডিকেল ভবনেও হামলা চালানো হয়েছে। এ ঘটনায় নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, রোববারের হামলায় জাবালিয়া শহরের আল-বারশ এবং আলওয়ান পরিবারের একটি আবাসিক ব্লকের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। কয়েক ডজন মানুষ এখনো নিখোঁজ রয়েছেন। ধ্বংসস্তূপের নিচে আরও মৃতদেহ রয়েছে বলে ধারণা করা হচ্ছে। আহতদের অনেককে কাছাকাছি চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা গাজা শহরের আল-শিফা হাসপাতালের পরিস্থিতিকে ‘সম্পূর্ণ ভীতিকর দৃশ্য’ হিসেবে বর্ণনা করেছে এবং কামাল আদওয়ান হাসপাতালের ধ্বংসকে ‘ভয়াবহ’ বলে অভিহিত করেছে।

ক্ষুধার্ত ফিলিস্তিনিরা দক্ষিণ গাজার রাফাহ শহরে হতাশা বাড়ার সঙ্গে সঙ্গে পানি এবং খাবার পেতে সাহায্য ট্রাক লুট করছে।

গত অক্টোবর থেকে ইসরাইলি হামলায় এ পর্যন্ত ১৮ হাজার ৮৮৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০ হাজারের বেশি মানুষ।

অন্যদিকে হামাসের হামলায় ১ হাজার ২০০ বেসামরিক ইসরাইলি ও প্রায় ৫০০ সেনা নিহত হয়েছেন।

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।