১০:৪৪ অপরাহ্ন, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে অবৈধ ডায়াগনিস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদারতের অভিযান

বরিশালের আগৈলঝাড়ায় সরকারি নিয়মনীতি উপেক্ষা করে অবৈধভাবে গড়ে ওঠা প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনিস্টিক সেন্টারগুলো বন্ধের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশের পর বরিশালের আগৈলঝাড়া উপজেলায় স্বাস্থ্য সেবা দিতে গড়ে ওঠা অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার দুপুরে থানা পুলিশের সহায়তায় উপজেলা সদরের বিভিন্ন প্রতিষ্ঠানে ভ্রাম্যামান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে ইমামা বানিন।

অভিযানে উপজেলা সুপার মার্কেটের গ্রামীন প্যাথলজি’র মালিক মনিরুজ্জামান স্বপনকে ভোক্তা অধিকার আইনে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাত দিনের বিনাশ্রমের কারাদন্ডের আদেশ প্রদান দেয় ভ্রাম্যমান আদালত। জরিমানা প্রদান করে মুক্তি পায় অভিযুক্ত মনিরুজ্জামান স্বপন।

একই মার্কেটে অবস্থিত পপি ডেন্টাল ক্লিনিকের মালিক ডেন্টাল চিকিৎসক প্রদীপ কুমার রায় কোন চিকিৎসক না হওয়ায় তাকে রোগী দেখতে নিষেধ করেন আদালত। পরে “ডেন্টাল সার্জন ব্যাতীত কোন রোগীকে ব্যবস্থাপত্র দেবে না” মর্মে মুচলেকা আদায় করে ভ্রাম্যমান আদালতের বিচারক।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অর্ণব সাহা, এসআই নূরে আলম, আদালতের নাজির সোহেল আমিন উপস্থিত ছিলেন। সূত্র মতে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর তালিকা অনুযায়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে, উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় ১২টি বেসরকারী অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনিস্টিক সেন্টার রয়েছে। এরা বছরের পর বছর রোগীদের সাথে সেবার নামে প্রতারণা করে অবৈধভাবে স্বাস্থ্য সেবার ব্যবসা করে আসছে।

অভিযানের সময়ে “প্রয়োজনীয় কাগজপত্র করবেন” বলে ভ্রাম্যমান আদালতসহ স্বাস্থ্য অধিদপ্তরের কাছে বারবার বলে আসলেও বৈধ কোন কাগজপত্র তারা না করেই ব্যবসা পরিচালনা করে আসছে। স্বাস্থ্যসেবা প্রদানকারী ওই সকল অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জোর দাবি জানিয়েছেন স্থানীয়রা।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।