০১:০৫ অপরাহ্ন, রবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে সরকারি বরাদ্দকৃত ঘর নির্মাণে বাধা, হামলার শিকার বীর-মুক্তিযোদ্বা

বরিশাল সদর উপজেলা চরমোনাই ইউনিয়ন বুখাই নগর এলাকায় প্রধানমন্ত্রী’র অর্থায়নে বরাদ্দকৃত বীরমুক্তিযোদ্বার ঘর নির্মাণের কাজে চাঁদাদাবি ও হামলা করার অভিযোগ পাওয়া গেছে। গত (২৮জুন শুক্রবার) বিকালে এ ঘটনাটি ঘটে। আহত বীরমুক্তিযোদ্ধা মোঃ আজাহার আলী খান বলেন, শাজাহান খানের ঘর ওয়ারিশ গনদের নিয়ে বিক্রি করা ও জমি সমান ভাগ করে দেওয়া হয়। এবং পুরান ঘর বিক্রির টাকা ওয়ারিশদের সমান ভাগে ভাগ করে দেওয়া হয়েছে।

কিন্তু বীরমুক্তিযোদ্ধা আজাহার আলী প্রধানমন্ত্রী’র অর্থায়নে বরাদ্দকৃত সরকারি ঘর তুলতে গেলে তুহিন বাহিনি লক্ষাধীক টাকা চাঁদা দাবি করে বীরমুক্তিযোদ্ধা আজাহার আলী খানের কাছে। দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করায় তাকে অকথ্য ভাষায় গালি গালাজ প্রাণনাশের হুমকি দেয় তুহিন খান। পরবর্তীতে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করে যাহার নাম্বার হলেন ৪৪৩। এবং মামলা করে বাসায় যাওয়ার পরে তার উপর হামলা, চালায় তুহিন বাহীনি।

এসময় বীরমুক্তিযোদ্ধা মোঃ আজাহার আলী খানের ডাক চিৎকার দিলে ঘটনা স্থানে ছুটে আসেন তার মেয়ে আফরোজা আক্তার বুনু, পারুল বেগম, ইতি আক্তার নাজনীন ও তায়বা আক্তারসহ তার পরিবারের লোকজন। কিন্তু সন্ত্রাসী তুহিন বাহিনির হাত থেকে রক্ষা পায়নি বীর মুক্তিযোদ্বার পরিবারের লোকজন, তাদের উপর হামলা স্লীলতাহানীর শিকার হয়। এতে বীর মুক্তিযোদ্ধা মোঃ আজাহার আলী খান গুরুতর হামলার শিকার হয়ে, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

হামলা কারিরা হলেন, বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়ন বুখাইনগর রাজধর গ্রামের খান বাড়ির, মৃত শাজাহান খানের ছেলে তুহিন খান, তামিম খান, পিতা তুহিন খান, শিউলি বেগম, ঝুমুর বেগম, পলি বেগমসহ অজ্ঞাত ৪/৬ জন।

এবিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এটিএম আরিচুল হক বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।