০১:১৬ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ইন্দুরকানীতে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

“স্মার্ট ভূমিসেবা,স্মার্ট নাগরিক”এই প্রতিপাদ্যকে সামনে রেখে পিরোজপুরের ইন্দুরকানীতে ভূমিসেবা সপ্তাহ-২০২৪ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল আহসা গাজী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেল নির্বাহী অফিসার ও এক্সকিউটিব ম্যাজিসেট্র ও ভারপ্রাপ্ত ভুমি কর্মকর্তা আবুবক্কর সিদ্দিকী, প্রেসক্লাব সভাপতি এইচ এম ফারুক হোসেন প্রমুখ।

এসময় উপজেলার সকল ইউনিয়নের তহশীলের সহকারি ভুমি অফিসার এমিলী খানম,মোঃ রিয়াজুল ইসলাম, ও পাড়েরহাট তহশীলের উপসহকারি ভুমি অফিসার মামনুর রশিদ উপস্থিত ছিলেন।

শনিবার (৮ জুন) ইন্দুুরকানী নতু ভুমি অফিস মিলনায়াতনে সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়ছে। সেবা সপ্তাহ আগামী ১৪ জুন পর্যন্ত দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা এবং ৫০৭ উপজেলা এই কার্যক্রম চলবে।

সেবা সপ্তাহ চলাকালে সেবাগ্রহীতারা হয়রানি ও ভোগান্তিহীনভাবে ভূমি সংক্রান্ত যেকোনো সেবা গ্রহণ করতে পারবেন। ল্যান্ড সার্ভিস গেটওয়ের (এলএসজি) মাধ্যমে ২য় প্রজন্মের মিউটেশন, খতিয়ান ও এলডি ট্যাক্সের আন্তঃসংযোগ স্থাপন, শতভাগ হয়রানিমুক্ত সেবা নিশ্চিত করা হবে। দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন ও সম্পূর্ণ ক্যাশলেস ভূমি অফিসসহ সর্বোচ্চ রাজস্ব বৃদ্ধি নিশ্চিত করা, হয়রানিমুক্ত ও নাগরিকবান্ধব প্রত্যাশিত ভূমিসেবা নিশ্চিত করা হবে।

ভূমিসেবা সপ্তাহে যেসব সেবা দেয়া হবে- অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদানে সহায়তা এবং ভূমি উন্নয়ন কর সম্পূর্ণভাবে অনলাইনে গ্রহণ করার বিষয়টি ব্যাপক প্রচার। ই-নামজারির আবেদন করার বিষয়ে অবহিতকরণ ও সহযোগিতা প্রদান। নিষ্পত্তিকৃত এলএ কেইসের ক্ষতিপূরণের চেক প্রদান। অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি প্রাপ্তির আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ। অনলাইনে আবেদনকৃত মৌজাম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ করা। মাঠ পর্যায়ে চলমান জরিপ কার্যক্রম বিষয়ে গণশুনানি, আপত্তি ও আপিল দাখিল ও নিষ্পত্তির কার্যক্রম গ্রহণ ও রেকর্ড হস্তান্তরসহ জনগণ সংশ্লিষ্ট বিষয়ে সেবা পাবে।

এ বিষয়ে উপজেল নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত ভুমি কর্মকর্তা আবুবক্কর সিদ্দিকী বলেন উন্ননত ভুমি সেবা দেয়ার জ্য এবং সেবা গ্রহীতাদের হয়রানী মুক্ত সেবার জন্য আমরা সব সময় অঙ্গিকারাবদ্ধ।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।