০১:০৮ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

মেঘনায় তলা ফেটে ডুবলো মালবাহী জাহাজ

বরিশালের মেঘনা নদীতে ‘এমভি প্রিন্স অব ঘশিয়াখালী-১’ নামে একটি জিপসাম পণ্যবাহী জাহাজ (কার্গো জাহাজ) তলা ফেটে ডুবে গেছে। এ সময় খবর পেয়ে কার্গোর মাস্টার, গ্রিজার, লস্করসহ ১০ ক্রুকে জীবিত উদ্ধার করেছে নৌপুলিশ।

বুধবার (৩ জুলাই) দুপুর আড়াইটার দিকে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া লঞ্চঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মেহেন্দিগঞ্জের কালিগঞ্জ নৌ-পুলিশের এসআই (নি.) ওমর ফারুক বলেন, ২৮ জুন পায়রা বন্দর থেকে ৯০০ টন জিপসাম নিয়ে ‘এমভি প্রিন্স অব ঘশিয়াখালী-১’ নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়। ২ জুলাই কার্গোটি মেঘনা নদীর মেহেন্দিগঞ্জ উপজেলার কালিগঞ্জ এলাকায় এসে নোঙর করে। পরে বুধবার সকালে অন্যান্য কার্গোর সঙ্গে ওই জাহাজটি নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। পথে কিছু একটার সঙ্গে কার্গোটির সামনের অংশের তলদেশে ধাক্কা লাগে। এতে কার্গোর ভেতরে পানি ঢুকে ধীরে ধীরে ডুবতে থাকলে নাবিকরা দ্রুত সেটিকে পাশের চরের উদ্দেশ্যে নেওয়ার চেষ্টা করেন। তবে তার আগেই কার্গোটি মেঘনায় ডুবে যায়। এদিকে জাহাজে থাকা নাবিকরা ৯৯৯ এ ফোন করে সহায়তা চান। সেখান থেকে খবর পেয়ে কার্গোর নাবিকদের নিরাপদে উদ্ধার করা হয়েছে।

এসআই ওমর ফারুক আরও বলেন, কার্গোটির তলদেশে কীসের সঙ্গে ধাক্কা লেগেছে তা বলা যাচ্ছে না। তবে ওই জায়গায় এর আগে আরেকটি পণ্যবাহী জাহাজ এমভি প্রিমিয়াম-৫ ডুবির ঘটনা ঘটেছিল। সেটির সঙ্গে নাকি ডুবো চরে ধাক্কা লেগেছে তা বলা সম্ভব নয়। কারণ এখন গোটা নদীর সর্বত্র পানি অনেক।

কার্গোর উদ্ধার হওয়া ক্রুরা হলেন, চালক মো. রেজাউল করিম, গ্রিজার মো. ফয়সাল, লস্কর রাজিব, রিফাত শেখ, রাহাত, ইয়াসিন হাওলাদার, সুকানী কবির, আলমগীর, এনায়েত হোসেন সরদার ও মাস্টার মো. নোমান।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।