১১:৫১ পূর্বাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল মেডিকেলের স্টোররুমে আগুন, অতঃপর

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগের স্টোর রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ১৫ মিনিটের মধ্যে তা নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন বরিশাল সদর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন অফিসার রবিউল আল আমিন।

তিনি বলেন, হাসপাতালের তৃতীয় তলার কিডনি ডায়ালাইসিস ইউনিটের স্টোর রুমে অগ্নিকাণ্ড হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

তিনি আরো বলেন, ওই কক্ষে কিছু ঔষধ, খোসা ও রাসায়নিক পদার্থ ছিল। কক্ষের বৈদ্যুতিক সংযোগ থেকে অগ্নিকাণ্ড হয়েছে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি।

“আগুনের সূত্রপাত যেখানে হয়েছে, সেই স্থান দেখে ধারণা করা হচ্ছে সিগারেটের উচ্ছিষ্টাংশ ফেলায় আগুন ধরে থাকতে পারে। তবুও বিষয়টি তদন্ত না করে নিশ্চিত বলা যাবে না।”

একইভাবে ক্ষয়ক্ষতি কি হয়েছে, তা জানতেও তদন্ত করতে হবে বলে জানান ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা।

তবে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, “ধারণা করা হচ্ছে শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে বেশি ক্ষয়ক্ষতি হয়নি।”

ক্ষয়ক্ষতি ও অগ্নিকাণ্ডের কারণ নিরুপণে তদন্ত টিম গঠন করার কথা জানান হাসপাতাল পরিচালক।

এদিকে অগ্নিকাণ্ডের খবর শুনে বিভিন্ন ওয়ার্ডের রোগী ও স্বজনরা ছোটাছুটি শুরু করে। তারা হুড়োহুড়ি করে হাসপাতালের বাইরে বেরিয়ে যান। পরে হাসপাতাল কর্তৃপক্ষ, পুলিশ ও আনসার সদস্যরা তাদের ওয়ার্ডে ফিরিয়ে নেয়।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।