১২:১১ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতাকর্মী বহিষ্কার

কেন্দ্রীয় সিদ্ধান্ত না মেনে ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের আগামী ২৯ মে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় দলের দুই নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

বুধবার (১৫ মে) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে তাদের বিষয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কার হওয়া দুই নেতাকর্মী হলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান কমিটির ১নং সদস্য আনারস মার্কার প্রার্থী আলহাজ আশরাফ আলী হাওলাদার এবং মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সদস্য ও হাস মার্কার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হাসিনা হাবিব।

নোটিশে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে মির্জাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে।

মির্জাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শাহাবুদ্দিন নান্নু জানান, কেন্দ্রীয় কমিটি ও সব নেতাকর্মী বর্তমান সরকারের সব ধরনের নির্বাচনকে বর্জন করেছে। এ বিষয়ে আমাদের আন্দোলন চলমান। কিন্তু এর মাঝে যারা কেন্দ্রীয় সিদ্ধান্তকে না মেনে নির্বাচনে অংশগ্রহণ করেছে তাদের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে তাদের বহিষ্কার করেছে এবং তা অবিলম্বে কার্যকর করা হচ্ছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।