১১:৫২ অপরাহ্ন, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর ছবি দিয়ে ‘সম্মানহানিকর পোস্ট’, বরিশালে বিএনপি নেতা কারাগারে

বার্তা ডেস্ক ॥  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ফ্রান্সের প্রেসিডেন্টের ছবি ব্যবহার করে ফেইসবুকে ‘সম্মানহানিকর পোস্ট’ দেওয়ার ঘটনায় করা মামলায় বরিশালের এক পৌর বিএনপির নেতাকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. মাহফুজুর রহমান এ আদেশ দেন বলে জানান আদালতের জিআরও এএসআই রোজিনা আক্তার।

আসামির নাম মো. আবুল কালাম সিকদার (৬০)। তিনি গৌরনদী পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক।

এর আগে বুধবার বিএনপির নেতা ও তার ছেলে সরকারি গৌরনদী কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. কাইফি সিকারদারকে আসামি করে গৌরনদী মডেল থানায় মামলা করা হয়। দ্রুত বিচার আইনে ওই মামলা করেন গৌরনদী উপজেলা ছাত্রলীগের সভাপতি জোবায়েরুল ইসলাম ওরফে সান্টু ভূইয়া।

জোবায়েরুল বলেন, “গত সোমবার বিএনপি নেতার ছেলে কলেজ ছাত্রদল নেতা কাইফি সিকদার নিজের ফেইসবুক অ্যাকাউন্টে ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে পোস্ট করেন। এর সঙ্গে তিনি যে মন্তব্য জুড়ে দেন তা সম্মানহানীকর। সে কারণেই তাদের বিরুদ্ধে মামলা করেছি।”

গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন জানান, মামলার প্রধান আসামি ছাত্রদল নেতা কাইফি সিকদার। তার বাবা মো. আবুল কালাম সিকদারকে দুই নম্বর আসামি। এই দুজনসহ অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলাটি করা হয়।

তিনি বলেন, “মামলার পর বুধবার রাত ৯টায় নিজ বাড়ি থেকে আবুল কালাম সিকদারকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়।”

আদালতের জিআরও এএসআই রোজিনা আক্তার জানান, শুনানি শেষে বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. মাহফুজুর রহমান আসামিকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।