১১:১৮ অপরাহ্ন, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে রমজানের প্রথম দিনে জমজমাট ইফতার বাজার

রমজান শুরুর প্রথম দিন একটু আগেভাগেই যেন পসরা সাজিয়ে বসেছেন ইফতার বিক্রেতারা। আর তাই ক্রেতারাও যেন একটু আগেভাগে পছন্দের ইফতার কিনতে ঘর থেকে বেরিয়ে পড়েছেন। আবার অনেকে জোহরের নামাজ শেষে একটু ঘোরাঘুরি করে ইফতার কিনে তাড়াতাড়ি বাসায় যাওয়ারও প্রস্তুতি নিয়েছেন। ক্রেতা-বিক্রেতাদের আলাপচারিতা, হাঁক-ডাকের মধ্য দিয়ে সব মিলিয়ে এবারের বরিশালের বিভিন্ন এলাকার ইফতার বাজার প্রথম দিন থেকেই জমে উঠেছে।

রমজান শুরুর প্রথম দিনে অনেক আইটেমের ইফতার সাজিয়ে বসে ঐতিহ্যবাহী বরিশাল নগরীর বগুড়া রোডের নাজেম’স রেস্তোরাঁ। বিভিন্ন আইটেমের ইফতার নিয়ে বসেছেন সকাল সন্ধ্যা সুইটস্, নিউ আকাশ রেস্তোরাঁ, রোজ গার্ডেনসহ বিভিন্ন হোটেল-রেস্তোরাঁ। নগরীর বাজার রোড, সদর রোডসহ বিভিন্ন এলাকার ফুটপাতে ইফতারের আইটেম নিয়ে বসেছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা।

এসব স্থানে সাধারণ আলুরচপ, বেগুনি, পিঁয়াজু, সবজির চপ, চিকেন চপ, ডিমের চপ, চিকেন পুলি, ফিরনি, বোরহানি, চিকেন ফ্রাই, তেহারি, বুন্দিয়া, ছোলাবুট, জিলাপি, মোরগ পোলাও, কাচ্চি বিরিয়ানি, হালিম, শাহি জর্দা, মুরগি মোসাল্লাম, খাসির রান, গরুর কালো ভুনা ও ঘোলসহ নানা ধরনের ইফতার আইটেমে ঠাসা ইফতার বাজার। এছাড়া মৌসুমি ফল কলা, আনারস, পেয়ারা ও পেঁপেসহ বিভিন্ন ফলফলাদির দোকানও বসেছিল নগরীর ফুটপাতজুড়ে।

নগরীর গোরস্থান রোড এলাকার বাসিন্দা মো. আব্দুর রহিম জানান, ব্যস্ততা ও নানা ঝামেলার কারণে প্রতিবারই রোজায় ইফতারের কিছু আইটেম বাইরে থেকে কিনতে হয়। বিকেল ৪টা থেকে নামিদামি ও ছোটখাটো প্রায় বহু দোকান ঘুরে দেখেছেন তিনি। এবারে ইফতারের বাজারে আইটেম প্রতিবারের মতো একই থাকলেও এবারে প্রথম রোজা হওয়ায় একটু ক্রেতা সমাগম বেশি।

এদিকে, নগরীর বিবির পুকুর পাড়ের ইফতার ব্যবসায়ী মনির জানান, ক্ষুদ্র এ দোকানে ইফতারের আইটেমভেদে ৫ টাকা থেকে শুরু করে ২০ টাকা পর্যন্ত মূল্য নির্ধারণ করা হয়েছে। দাম ক্রেতাদের সাধ্যের মধ্যে হওয়ায় তাদের ব্যবসাও ভালো জমজমাট হবে বলে জানান তিনি।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।