১২:১৩ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

পটুয়াখালীতে বিএনপির সমাবেশে দুর্বৃত্তদের হামলা, আহত ১৪

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরনের দবিতে সারা দেশের ন্যায় পটুয়াখালীতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। উক্ত সমাবেশে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে অন্তত ১৪ জন বিএনপি নেতা কর্মী আহত হয়েছে বলে দাবী করছেন বিএনপি কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষন বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন।

বুধবার (৩ জুলাই) সকাল সাড়ে ১০ টার দিকে পৌর শহরের স্বনির্ভর সড়ক এলাকার এই ঘটনা ঘটে। বিএনপি নেতাদের দাবি আওয়ামী সমর্থীত সন্ত্রাসীরা এ হামলা চালায়। এতে অন্তত ৪ জন নেতাকর্মী আহত হন।

আহতরা হলেন, রাঙ্গাবালী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক সাকিল মিয়া, কলাপাড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. মামুন শিকদার, মোঃ লিটু বিশ্বাস, মোঃ গাজী সুমন ও কলাপাড়া মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজের আহবায়ক মো. আতিকুল ইসলাম দীপু সহ আরও ১০ জন। আহতরা বিভিন্ন স্থানে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, এর আগে সকাল থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশ স্থলে যোগ দিতে যাওয়ার সময় শহরের বিভিন্ন স্থানে দুর্বৃত্তরা হামলা চালায়।

হামলার বিষয়ে বিএনপি কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষন বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন বলেন, জননেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবীতে আজ দেশের সকল জেলাতে সমাবেশ ছিলো। এর অংশ হিসেবে পটুয়াখালীতে শহিদ আলাউদ্দিন শিশুপার্কে আমাদের সমাবেশ ছিলো। সমাবেশে আসার পথে আওয়ামী লীগ সভাপতি কাজী আলমগীরের নেতৃত্বে তাদের গুন্ডা বাহিনী আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা চালায়। হামলায় আমাদের অন্তত ১৪ জন নেতাকর্মী আহত হয়েছে।

হামলার বিষয়টি অস্বীকার করে জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব কাজী আলমগীর বলেন, এটা বিএনপির আভ্যন্তরীণ কোন্দলের বহিঃপ্রকাশ৷ এই ঘটনায় আওয়ামী লীগের কোনো সম্পৃক্ততা নাই।

এ বিষয়ে পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জসিম বলেন, বিএনপির সমাবেশ নিয়ে উত্তেজনা বিরাজ করছিল। পুলিশ উত্তেজনা নিরসন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।