০৪:০৬ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীর ওপর হামলা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) কোটাবিরোধী আন্দোলন চলাকালে গাড়ি আটকানোকে কেন্দ্র করে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

হামলায় রসায়ন বিভাগের (২০২০-২১ শিক্ষাবর্ষ) আরিফুল ইসলাম নামে আন্দোলনরত এক শিক্ষার্থী আহত হয়েছেন। তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেল সাড়ে ৫টা দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন দপদপিয়া ব্রিজের ঢালে এই হামলার ঘটনা ঘটে। হামলার ভিডিও ধারণ করার সময় বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য আবু উবাইদাকেও মারধর করে ছাত্রলীগ কর্মীরা।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, কোটাবিরোধী আন্দোলন চলাকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের রিদম-আরাফাত গ্রæপের কর্মী একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিশির আহমেদ সুমন একাধিকবার ওই স্থান দিয়ে মোটরসাইকেল নিয়ে আসা-যাওয়া শুরু করলে আন্দোলনরত শিক্ষার্থীরা বাঁধা দেন। এ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে রসায়ন বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলামকে ছাত্রলীগ কর্মী শিশির ইট দিয়ে মাথায় আঘাত করেন। পরবর্তীতে শিশির ছাত্রলীগের অন্যদের ফোন দিলে তারা এসে আন্দোলনরত শিক্ষার্থীদের অবরুদ্ধ সড়ক থেকে জোরপূর্বক সরিয়ে দেয়। এতে নেতৃত্ব দেন ববি ছাত্রলীগের একাংশের কর্মী হিসাববিজ্ঞান বিভাগের আবুল খায়ের আরাফাত ও শরীফুল ইসলাম, ভ‚তত্ত¡ ও খনিবিদ্যা বিভাগের খালিদ হাসান রুমি ও আল সামাদ শান্ত, আইন বিভাগের মাহমুদুল হাসান তমাল এবং বাংলা বিভাগের রাকিবুল ইসলামসহ আরও বেশ কয়েকজন।

এদিকে আহত আরিফুল ইসলামকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগ কর্মী শিশির আহমেদ সুমনের সঙ্গে যোগাযোগ করলে তিনি মারধরের বিষয়টি অস্বীকার করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আবদুল কাইউম বলেন, ঘটনা সম্পর্কে আমি শুনেছি। তবে কোনো লিখিত অভিযোগ পাইনি। প্রসঙ্গত, প্রতিষ্ঠালগ্ন থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি নেই।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।