১০:১৮ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

অবরোধে প্রভাব নেই বরিশালে

বার্তা ডেস্ক ॥  সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় এবং খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিএনপি ঘোষিত ১১ দফা অবরোধের প্রথম দিনে কোনো প্রভাবই পড়েনি বরিশালে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে বাস চলাচলের পাশাপাশি লঞ্চও চলাচল করছে যথানিয়মে।সেই সঙ্গে বরিশাল নগরের অভ্যন্তরেও গণপরিবহণ চলছে।

এদিকে সকাল ৯টার পর থেকে ব্যবসা প্রতিষ্ঠানও স্বাভাবিক দিনের ন্যায় খোলা হয়েছে। আর নিরাপত্তায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর উপস্থিতি গুরুত্বপূর্ণ স্থানে।

এদিকে হরতালে ঝটিকা মিছিল বা পিকেটিংয়ের ছবি গণমাধ্যমে সরবরাহ করা হয় বিএনপির পক্ষ থেকে।

জানা গেছে, বুধবার (১২ ডিসেম্বর) সকালে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক ছাত্রদল নেত্রী আফরোজা খানম নাসরিনের নেতৃত্বে নেতাকর্মীরা নগরের কাশিপুর ইউনিয়ন ভূমি অফিসের সামনের সড়কে গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ করেন। এ সময় তারা ওই এলাকায় অবরোধ সফল করার লক্ষ্যে স্লোগান দিয়ে মিছিলও করেন।

এছাড়া দুপুরে নগরে যুবদল নেতা আরিফুর রহমান মুন্নার নেতৃত্বে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করা হয়। পাশাপাশি পলিটেকনিক রোডে মহানগর ছাত্রদল, নথুল্লাবাদ এলাকার বরিশাল-ঢাকা মহাসড়কে মহানগর শ্রমিকদল, নবগ্রাম রোডে মহানগর সেচ্ছাসেবক দল, আমিরগঞ্জ সড়কে ৩ নম্বর ওয়ার্ড বিএনপি ও জর্ডান রোডে ১০ নম্বর ওয়ার্ড বিএনপি বিক্ষোভ মিছিল করেছে।

অপরদিকে দুপুর ২টায় নগরের বগুরা রোডে মহানগর কৃষকদল ও ওলামাদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে।  তবে পুলিশি ধাওয়ায় মিছিলটি পণ্ড হয়ে যায় বলে জানিয়েছেন মহানগর বিএনপির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) জাহিদুর রহমান রিপন।

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।