০১:৫৩ অপরাহ্ন, রবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

এমপি হাসানাতের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

বরিশালের গৌরনদী পৌরসভার উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন মেয়র প্রার্থী আলাউদ্দিন ভুইয়া (নারিকেলগাছ)। আজ রোববার তিনি প্রধান নির্বাচন কমিশনের দপ্তরে লিখিত অভিযোগটি দাখিল করেন।

অভিযোগে তিনি বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগ সভাপতি এইচ এম জয়নাল আবেদীনকে (মোবাইল ফোন) প্রকাশ্যে দলীয় প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে ভোট চান আবুল হাসানাত আবদুল্লাহ। নেতা–কর্মীদের হাত তুলে ভোট দেওয়ার ওয়াদা করানো হয়।

গত বৃহস্পতিবার আগৈলঝাড়ার সেরাল গ্রামে নিজ বাড়িতে জেলা আওয়ামী লীগের সভায় তিনি এ কাজ করেন। সেটি জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা হলেও একপর্যায়ে জয়নালের নির্বাচনী সভায় পরিণত হয়।

এমন কর্মকাণ্ডে আবুল হাসানাত আবদুল্লাহ এমপি নির্বাচনের আচরণবিধি ভঙ্গ এবং প্রভাব বিস্তারের শামিল। ওই সভার পর থেকে জয়নালের কর্মীরা এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে এবং কেন্দ্রে না যেতে ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন।

অভিযোগের প্রমাণ হিসেবে সেরালের সভার ভিডিও ফুটেজ ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ফটোকপি সংযুক্ত করা হয়।

জানা যায়, আবুল হাসানাত আবদুল্লাহ বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সংসদ সদস্য। ৯ জুন অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে দুই উপজেলাতেই তাঁর সমর্থিত প্রার্থীরা পরাজিত হয়।

গৌরনদী উপজেলায় প্রার্থী ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারিছুর রহমান হারিছ। তিনি পৌরসভার মেয়রের পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছিলেন। আগামী বুধবার মেয়র পদের উপনির্বাচনের ভোটগ্রহণ।’

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।