১০:০৮ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

পটুয়াখালীতে ট্রলারে বিস্ফোরণ, দগ্ধ ২

বার্তা কক্ষ: পটুয়াখালীর কলাপাড়ায় একটি মাছ ধরার ট্রলারে আকস্মিক বিস্ফোরণে ট্রলারটির একাংশ বিধ্বস্ত হয়ে ২ জেলে আহত হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) রাতে উপজেলার ধোলাই মার্কেট সংলগ্ন এলাকায় মাছ ধরার ট্রলারে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধকৃত দুই জেলে হলেন হারুন পহলান ও হাবিব। তারা উভয়েই কলাপাড়া উপজেলার ধুলাস্বার ইউনিয়নের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার রাতে ট্রলারটি ৬ জন জেলে নিয়ে সাগরে মাছ ধরতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ট্রলারটির সামনের অংশ ভেঙে উড়ে যায়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ট্রলারের গ্যাস সিলিন্ডারটি অক্ষত অবস্থায় রয়েছে, ট্রলারে রাখা মালামাল এলমেলো অবস্থায় পড়ে রয়েছে। তবে কীভাবে বিস্ফোরণ ঘটেছে তা জানাতে পারেনি প্রত্যক্ষদর্শীরা।

বিস্ফোরণে দগ্ধ ২ জেলেকে প্রথমে কলাপাড়া হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে শঙ্কাজনক অবস্থায় হারুন পহলানকে উন্নত চিকিৎসার জন্য প্রথমে বরিশাল শেরে বাংলা মেডিকেলে এবং পরে সোমবার সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট প্রেরণ করা হয়। তার পা ও শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। অপর জেলে হাবিবকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ধুলাস্বার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ আব্দুর রহিম বার্তা২৪.কম’কে বলেন, সোমবার সকালে আমি ঘটনাস্থল পরিদর্শন করি। গ্যাস সিলিন্ডারটি অক্ষত রয়েছে। সিলিন্ডারটি রয়েছে ট্রলারের পিছনের দিকে আর বিধ্বস্ত হয়েছে ট্রলারের সামনের দিক। তবে কীভাবে বিস্ফোরণ হয়েছে তা জানা যায়নি।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার বলেন, ট্রলারে বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দুইজন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। তদন্ত চলমান, পরবর্তী আইনানুসারে ব্যবস্থা নেয়া হবে।

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।