০১:৩৯ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

উত্তাল বঙ্গোপসাগর

সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল হয়ে উঠেছে। এতে পটুয়াখালীর পায়রা, চট্রগ্রাম, কক্সবাজার ও মোংলা সমুদ্র বন্দর সমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস।

বুধবার (১৯ জুন) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন পটুয়াখালী জেলা আবহাওয়া পর্যবেক্ষক মাহবুবা সুখী।

তিনি জানান, বুধবার সকাল থেকে পটুয়াখালীতে টানা মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কলাপাড়া উপজেলায় ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। বাতাসের চাপ অনেকটা বেড়েছে। উপকূলীয় এলাকা দিয়ে দমকা অথবা ঝড় হওয়া বয়ে যেতে পারে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল মাছধরা ট্রলার সমূহকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বঙ্গোপসাগর উত্তাল থাকায় কুয়াকাটা সৈকতে আগত পর্যটকরা মেতেছেন বৃষ্টি ও ঢেউ উপভোগে। তবে পর্যটকদের নিরাপদে থাকতে নির্দেশ দিচ্ছেন ট্যুরিস্ট পুলিশ।

এদিকে, দিনভর ভারী বৃষ্টির কারণে ঘর থেকে বের হতে পারছেন না অনেকে। তবে বেশি ভোগান্তিতে পড়েছেন দিনমজুর আর কুয়াকাটায় আগত পর্যটকরা।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার আনছার উদ্দিন জানান, কুয়াকাটায় আগত পর্যটকদেরকে বৃষ্টি শুরুর সঙ্গে সঙ্গে সকল পর্যটকদের নিরাপদে থাকতে বলা হয়েছে। সার্বক্ষণিক ট্যুরিস্ট পুলিশ নিয়োজিত রয়েছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।