১২:৫৯ অপরাহ্ন, রবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
ব্যাবস্থা নেয়ার আস্বাস ওসির 

প্রকাশ্য দিবালোকে নৌযানে চাঁদাবাজির অভিযোগ

ভোলা প্রতিনিধি : ভোলা মেহেন্দীগঞ্জের সীমান্তে ও মেহেন্দীগঞ্জের মেঘনার নদীর দুটি স্পর্টে সন্ত্রাসীরা চাঁদাবাজী করছে।  আর এ চাঁদা আদায়ের নিয়ন্ত্রণ করছেন জাহিদ নামের এক কর্তাব্যাক্তি।

এলাকাবাসী ও ভুক্তভোগী নৌযান শ্রমিকদের  সূত্রে জানা যায়, মেঘনা নদীর গোবিন্দপুর চরের সামনের নৌপথে জাহিদের  নেতৃত্বে এবং কালীগঞ্জ চরের সামনে ১০ /১২ জনের একটি সংঘবদ্ধ দল জাহিদের নেতৃত্বে লবনবাহী ট্রলার  থেকে এবং গাছের নৌকা ও ট্রলার থেকে প্রতিদিন হাজার হাজার টাকা চাঁদা আদায় করছে। কেউ প্রতিবাদ করলে তাদের প্রাণনাশের হুমকি দেয়া সহ বেধরক মারধরের ঘটনা ঘটায়।

জাহিদ গোবিন্দপুর ইউনিয়নের রাজু রাড়ির পুত্র বলে জানান স্থানীয়রা।

এ ব্যাপারে এলাকাবাসী প্রশাসন ও উর্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এবং চাঁদা আদায়কারীদের  গ্রেফতারের দাবি জানিয়েছেন ভুক্তভোগী ট্রলার মাঝীরা।

ভুক্তভোগী ট্রলার মাঝী খোকন বলেন আজ মঙ্গলবার ১১ ই জুন সকালে তাদের চট্রগ্রাম থেকে লবন নিয়ে ঢাকায় যাবার উদ্দেশ্যে রওয়ানা করে কালীগঞ্জে গোবিন্দপুর চর অতিক্রম করার সময় ১০/১২ জনের একটি দল তাদের এক এক করে ৬টি ট্রলার আটক করে মাঝি মাল্লাদের ট্রলার প্রতি ২০ হাজার টাকা করে দাবি করে, তারা টাকা দিতে অস্বীকৃতি জানালে জাহিদ গংরা তাদের বেধরক মাইর দেয়, এতে তাদের একজন মাঝী গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে উলানিয়া বাজারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে ট্রলারে পৌছে দেন।

এবিষয়ে অভিযুক্ত জাহিদের ব্যাবহৃত মোবাইল নং ঘটনার পর থেকে এ রিপোর্ট লিখা পর্যন্ত বন্ধ পাওয়া যায় বলে তার ভাষ্য প্রকাশ করা যায়নি।

জানাগেছে এসব নৌযানের মালিক ও মহাজনরা বেশিরভাগ কিশোরগঞ্জের, বাসিন্দা।

এবিষয়ে গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান মোঃ বেল্লাল মোল্লা মুঠোফোনে জানান আমি বিষয়টি মাত্র শুনেছি আমি জাহিদকে এনে ঘটনার সত্যতা প্রমাণিত হলে ব্যাবস্থা গ্রহণ করবো।

এ বিষয়ে মেহেন্দীগঞ্জের থানার অফিসার ইনচার্জ ইয়াসিনুল হক জানান তদন্ত সাপেক্ষে  ঘটনাটির বিষয়ে ব্যাবস্থা নেয়া হবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।