১২:০৫ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

উজিরপুরে ইমাম দ্বন্দ্বে মসজিদের ফ্যান মাইক খুলে নিল প্রতিপক্ষ

উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের কাজীরা গ্রামের মোল্লা বাড়ি জামে মসজিদে ইমাম নিয়ে দ্বন্দ্বে ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিয়ে যায় প্রতিপক্ষ মুসল্লিরা। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, মসজিদের ইমাম আব্দুল হাইকে মসজিদের সভাপতি চাকরি থেকে অব্যাহতি দিলে ইমামপন্থি মুসল্লিরা মসজিদের ফ্যান, মাইক ও আইপিএস খুলে পরিত্যক্ত একটি মসজিদের স্থাপন করেন।

স্থানীয় যুবক মেহেদী হাসান ইমরান জানান, ১৭ মে শুক্রবার জুমার নামাজের আগে খলিল মীরের ছেলে খসলু ওরফে বাবু মীর, ইয়াসিন সরদারের ছেলে ইয়ামিন সরদার, খোরশেদ শেখের ছেলে সাইফুল শেখ মসজিদের ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিয়ে পার্শ্ববর্তী পরিত্যক্ত পুরাতন মসজিদ ভবনে স্থাপন করেন।

এ বিষয়ে অভিযুক্ত বাবু মিরা বলেন, মসজিদের ইমাম সাহেবকে মুসল্লিদেরকে না জানিয়ে সভাপতি সাহেব ক্ষমতার অপব্যবহার করে চাকরি থেকে বাদ দেন এবং এলাকাবাসীদের সঙ্গে দাম্ভিকতা দেখান। যার ফলে মুসল্লিদের টাকায় ক্রয়কৃত ফ্যান, মাইক ও আইপিএস খুলে পুরাতন মসজিদ ভবনে স্থাপন করেছি।

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি মাহবুব উদ্দিন মোল্লা সাংবাদিকদের জানান, মসজিদের ইমাম সাহেব কোরআন হাদিসের বাইরে গিয়ে ঝাড়ফুঁক ও তাবিজ-কবজের মাধ্যমে নারী-পুরুষের অপচিকিৎসা দিয়ে থাকেন। যার ফলে পর্দা খেলাপ হয়। বিষয়টি বারবার নিষেধ করা সত্বেও তিনি শোনেন নাই, তাই তাকে বহিষ্কার করা হয়েছে।

স্থানীয় সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন ডাকুয়া বলেন, ওই জামে মসজিদটি বর্তমান কমিটি নিয়ে বিরোধ চলছে, আশা করি আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান হবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।