১১:০৬ অপরাহ্ন, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে প্রবাসী গৃহবধূর ছবি এডিট করে ছড়িয়ে দেয়ার হুমকি

কুয়েত প্রবাসী গৃহবধূর ছবি সম্পাদনা করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও গৃহবধূকে নানা ধরনের হুমকি দেয়া হচ্ছে। এ ঘটনায় একদিন পূর্বে বানারীপাড়া থানায় অভিযোগ দেয়ার পরেও কোন প্রতিকার পাচ্ছেন না ওই গৃহবধূ। অভিযোগের তদন্তকারী কর্মকর্তাও বিষয়টি গুরত্ব দিচ্ছেন না।

ভুক্তভোগী কুয়েত প্রবাসী গৃহবধূ জানায়, গত ৭ বছর ধরে তিনি কুয়েত ছিলেন। দুই মাস পূর্বে দেশে এসেছেন। কুয়েত থাকার সময় বানারীপাড়ার গ্রামের বাড়ীর প্রতিবেশী যুবক মোস্তাক আহম্মেদের সাথে ফেসবুকের মাধ্যমে পরিচয় হয়। এ পরিচয়ে তার সাথে ফেসবুক ম্যাসেঞ্জারে কথা হয়।

ওই নারী জানান, ফেসবুক থেকে তার ছবি নিয়ে সম্পাদনা (এডিট) করে ব্লাকমেইল শুরু করে। বিভিন্ন সময় ওই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি করে। মান সম্মানের ভয়ে তাকে বিভিন্ন সময় টাকা দেয়া হয়। এখন আরো টাকা ও তার সাথে অনৈতিক সম্পর্ক করার দাবি করছে। তাই বিভিন্ন সময় ম্যাসেঞ্জার ও হোয়াটস অ্যাপে কল দেয়। তাকে ব্লক করে দেয়ায় সে ক্ষিপ্ত হয়।

গৃহবধূ জানান, দুই মাস পূর্বে দেশে আসায় সে বাড়ীতে এসেও হুমকি দেয়া শুরু করে। গত ৮ জুন রাত দুইটার দিকে বাড়ীর পাশে এসে বের হওয়ার দাবি করে। বাড়ির বাইরে বের না হলে পরিবারের ক্ষতি করারও হুমকি দেয়।

কুয়েত প্রবাসী ওই গৃহবধু বলেন, এ ঘটনায় সোমবার বানারীপাড়া থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। কিন্তু পুলিশ এখন পর্যন্ত কোন ব্যবস্থাই নেয়নি।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা বানারীপাড়া থানার এসআই আবুল কালাম বলেন, একটি অভিযোগ পেয়েছি। কিন্তু এখন পর্যন্ত ঘটনাস্থলে যেতে পারিনি।

এডিট করা ছবি ইন্টারনেটে ছড়িয়ে দিলে নারীর ক্ষতি হবে। দ্রুত সময়ের মধ্যে তাকে আইনের আওতায় নিয়ে এলে এ ক্ষতি থেকে নারী রক্ষা পেতো জানালে এসআই আবুল কালাম বলেন, যদি ইন্টারনেটে ছেড়ে দেয় তাহলে সাইবার আইনে মামলা হবে। এর আগে বিষয়টি প্রতিরোধ করা উচিত কিনা জানতে চাইলে এসআই কোন মন্তব্যই করেননি।

এ বিষয়ে বরিশাল পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, খোঁজ নিয়ে দেখছি। দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেয়া হবে।’

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।