১০:০৬ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

নগরীর বায়তুল মোকাররম মসজিদের অর্থ আত্মসাৎ, সেক্রেটারি বহিষ্কার

বরিশাল নগরীর বায়তুল মোকাররম জামে মসজিদের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সেক্রেটারি সাগর উদ্দিন মন্টির বিরুদ্ধে। এই ঘটনায় মসজিদ কমিটি থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আগামী ঈদ পর্যন্ত দুই সদস্য’র একটি অস্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

সূত্রমতে, ৭৯ জন সদস্য নিয়ে বায়তুল মোকাররম মসজিদের কমিটি গঠন করে বরিশাল সিটি কর্পোরেশন। মসজিদের ওই কমিটিতে সুজনকে সেক্রেটারি হিসেবে নিযুক্ত করা হয়েছিল। কিছুদিন পর সুজনের আচরন ও দুর্ব্যবহারের কারনে তার পরিবর্তে সেক্রেটারি পদে সাগর উদ্দিন মন্টিকে নিযুক্ত করা হয়। তবে এমন সুযোগের অপেক্ষায় থাকা মন্টি নিজেকে আর সামলাতে না পেরে মসজিদের নামে নানা অপ্রযোজনীয় খাদ খুঁজে বের করতে থাকেন। এছাড়াও মসজিদের নামে উত্তোলনকৃত টাকা এবং মসজিদের বিভিন্ন দানের টাকা কমিটির অর্থ সম্পাদকের কাছে জমা না দিয়ে নিজের কাছে রাখতেন। এ সময় মসজিদের বিভিন্ন ফান্ডের প্রায় সাড়ে চার লক্ষ টাকা আত্মসাৎ করেন। শুধু তাই নয়, কমিটির সভাপতির অনুমতি ছাড়াই নিজ প্রয়োজনে অর্থ খরচেরও অভিযোগ উঠেছে তার উপর।

এ বিষয় নিয়ে গত শুক্রবার বাদ মাগরিব বায়তুল মোকাররম মসজিদের দ্বিতীয় তলায় কমিটির ও স্থানীয় লোকদের নিয়ে একটি বৈঠক হয়। ওই বৈঠক সভায় উপস্থিত ছিলেন ৯ নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ন কবির লিংকু, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আক্তারুজ্জামান হিরু, মসজিদের বর্তমান সভাপতি এ্যাড. গোলাম মাসুদ বাবলু এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

সেখানে সভাপতি এ্যাড. গোলাম মাসুদ বাবলু জানান, মসজিদের কোন কার্যক্রমের মিটিং না দিয়ে এবং কারো সাথে পরামর্শ না করে সাগর উদ্দিন মন্টি নিজেই ভাউচার বিহীন বিভিন্ন ব্যয়ের খাত দেখান। এবং এই ব্যয়ের ব্যাপারে তিনি কিছু জানেন না বলে জানান।

মসজিদের অর্থ সম্পাদক আলহাজ্ব সাহেদ আলী জানান, উত্তোলন কৃত টাকা ও ব্যয়ের কোন ভাউচার সেক্রেটারি সাগর উদ্দিন মন্টি জমা দেয়নি আমার কাছে।

এ সময় অত্র মসজিদের নিয়মিত মুসল্লীরা জানান, মন্টির মতো এ ধরনের দূষিত লোক যেনো মসজিদের মতো পবিত্র ঘরে আর স্থান না পায়।

এদিকে সাগর উদ্দিন মন্টির দুষ্কর্মের বিষয় বুঝতে পেরে তাকে কমিটি থেকে বহিষ্কারসহ অস্থায়ী কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। অস্থায়ী কমিটিতে মেহেদী মাসুদ সুমনকে সদস্য সচিব ও আওলাদ হোসেন খান স্বাধীনকে সহকারি সদস্য সচিব হিসেবে নিযুক্ত করা হয়। অর্থ সম্পাদক হিসেবে ইসমাইল হোসেন হাওলাদার ও আলম মাহেদ আলীকে নিযুক্ত করা হয়। রমজানকে সামনে রেখে আসন্ন ঈদ পর্যন্ত এই অস্থায়ী কমিটি কার্যক্রম পরিচালনা করবে।

ঈদ পরবর্তীতে এই কমিটি ভেঙ্গে নতুন কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন মসজিদের বর্তমান সভাপতি এ্যাড. গোলাম মাসুদ বাবলু। সভাপতির সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে অস্থায়ী কমিটি’র বিষয়ে একমত জানিয়েছেন ৯ নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ন কবির লিংকু ও ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আক্তারুজ্জামান হিরু।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।