১০:৪০ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

শেখ হাসিনা সেনানিবাসে সপ্তাহজুড়ে সমরাস্ত্র প্রর্দশনী

দেশে এই প্রথমবারের মতো সেনানিবাসে সমরাস্ত্র প্রদর্শনী উৎসবের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। পটুয়াখালীর পায়রা নদীর তীরে নির্মিত শেখ হাসিনা সেনানিবাসে সপ্তাহব্যাপী এই উৎসবের শুভ উদ্বোধন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা।

রোববার দুপুরে আকাশে পায়রা ও বেলুন উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করা হয়। এতে বিশেষ অথিতি হিসেবে অংশ নেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক। এছাড়াও অংশ নেন র্যাব-৮ এর বরিশাল এর সিও লে. কর্নেল কাজী যুবায়ের আলম শোভন এবং পটুয়াখালী জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম ও বরিশাল জেলা প্রশাসক শহিদুল ইসলামসহ প্রশাসনের উর্ধর্তন কর্মকর্তাগণ। এ সময় প্রতিমন্ত্রী সকল প্রর্দশনী পরিদর্শন করেন।

শেখ হাসিনা সেনানিবাসে দায়ত্বিরত কর্মকর্তা বলেন, বাংলাদেশ সেনাবাহিনী প্রথমবারের মতো বরিশাল এরিয়ায় এই প্রদর্শনীর আয়োজন করেছে। শেখ হাসিনা সেনানিবাসে আয়োজিত সমরাস্ত্র প্রদর্শনীতে বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন আর্মস এবং সার্ভিসেসের কার্যক্রম, মহান মুক্তিযুদ্ধ, শেখ হাসিনা সেনানিবাসের সংক্ষিপ্ত ইতিহাস এবং দেশ ও জাতি গঠনে সেনাবাহিনীর ভূমিকা ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ইতিহাস/সাফল্য এবং সেনা বাহিনীতে ব্যবহৃত বিভিন্ন ধরনের অস্ত্র ও সরঞ্জামাদি প্রদর্শন করা হয়েছে। আগামী ৩০ মার্চ পর্যন্ত সমরাস্ত্র প্রদর্শনীতে প্রোটকল মেনে ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।