১০:০১ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বরিশালে যথাযোগ্য মর্যাদায় এবং নানা আয়োজনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। বুধবার ভোর থেকে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শুরু হয়। বিভিন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, প্রতিষ্ঠান ও ব্যক্তি শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা জানায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের ঢল নামে শহীদ মিনারে।

এক পর্যায়ে ফুলে ফুলে ছেয়ে যায় বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনার।ফুলের শ্রদ্ধা নিবেদন ছাড়াও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভাসহ দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে বরিশালে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে।

এর আগে, একুশের প্রথম প্রহরে বরিশালের বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ কমিশনার ও জেলা প্রশাসকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং রাজনৈতিক-সামাজিক সংগঠনের পক্ষ থেকে শহীদ বেদীতে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন করতে আসা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দেশের অর্থনৈতিক মুক্তি এবং সমৃদ্ধির জন্য নিজ নিজ অবস্থান থেকে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এদিকে, একুশের অনুষ্ঠানমালা নির্বিঘ্নে এবং শান্তিপূর্ণভাবে করতে শহীদ মিনার এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে আইনশৃঙ্খলা বাহিনী।

ফুলের শ্রদ্ধা নিবেদন ছাড়াও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভাসহ দিনভর নানা আয়োজনের মধ্য দিয়ে বরিশালে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।