০৩:৩৯ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

কবরস্থানে জায়গা না পেয়ে ঘরের মেঝেতে মায়ের দাফন

কবরস্থানে জায়গা না পেয়ে জবেদা খাতুন (৭০) নামের এক নারীকে তার ঘরের মেঝেতে দাফন করেছেন সন্তানেরা। গত মঙ্গলবার সন্ধ্যায় ওই নারীর মৃত্যু হয় এবং বুধবার তাকে নিজ ঘরে দাফন করা হয়। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে ভোলার দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আজি মদ্দি সরদার বাড়িতে।

স্থানীয়রা জানান, জবেদা খাতুনের ছেলে রফিজলের সঙ্গে তার চাচাতো ভাই রফিকের দীর্ঘদিন ধরে ভিটেবাড়ির জমি নিয়ে দ্বন্দ্ব চলছিল।

গত মঙ্গলবার সন্ধ্যায় জবেদা খাতুন মারা গেলে তাকে রফিকের পারিবারিক কবরস্থানে দাফন করতে গেলে তারা বাধা দেন। এলাকাবাসী ও মৃতের স্বজনেরা অনুরোধ জানালেও রফিক ও তার পরিবারের সদস্যরা শোনেননি। পরে বুধবার (৩ জুলাই) তার ছেলেরা কোনো জায়গা না পেয়ে ঘরের মেঝেতে কবর খুঁড়ে তাকে দাফন করেন।

এ ঘটনা জানাজানি হলে বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল থেকে ওই বাড়িতে ভিড় জমায় আশপাশের এলাকার মানুষজন।

এসময় ক্ষোভ প্রকাশ করেন অনেকেই। এদিকে বৃহস্পতিবার বিকেলে কবরটিকে অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য চেষ্টা করছেন রফিকসহ তার পরিবার। এজন্য মৃতের সন্তানদের চাপ দেওয়ার অভিযোগ উঠেছে।মৃত জবেদার ছেলে রফিজল বলেন, ‘মা মারা যাওয়ার পর দাফনের জন্য একটু জমি খুঁজছি, কেউ দেয় নাই।

আর সাড়ে ৩ হাত জমির জন্য মারে কবর দিতে পারি নাই, এহন আবার কবর তুলতে কয়। আমরা গরিব মানুষ কই যামু, মার কবর তুলমু না।’এ বিষয়ে জানতে চাইলে দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্য রঞ্জন খাসকেল বলেন, ‘জবেদা খাতুন নামে এক বৃদ্ধার কবর ঘরের মেঝেতে দেওয়া হয়েছে শুনে আজ বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অনেকেই কবরটিকে সরিয়ে নেওয়ার জন্য বলছেন, যদি তার ছেলে ও তার পরিবার মনে করে কবরটি সরিয়ে নেওয়া হোক তাহলে নেবেন, আর যদি না চান এখানেই থাকবে।’

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।