১০:৪৭ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

মির্জাগঞ্জ দরবার শরীফে ২ দিনব্যাপী বার্ষিক মাহফিল আজ শুরু

পটুয়াখালীর মির্জাগঞ্জে দক্ষিণাঞ্চলের সুফিসাধক মরহুম হযরত ইয়ার উদ্দিন খলিফা ছাহেব (র.)-এর দরবার শরীফে দুই দিনব্যাপী বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিল আজ থেকে শুরু হয়েছে। ইতোমধ্যে মাহফিলকে ঘিরে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন শেষ।

জানা গেছে, মাহফিলে আগত মুসল্লিদের চিকিৎসার জন্য চিকিৎসক, তথ্য ক্যাম্প ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছেন। ইতোমধ্যে ধর্মপ্রাণ মুসল্লিরা মাহফিলে আসতে শুরু করেছেন।

শুক্রবার জুমাবাদ দুই দিনব্যাপী এ মাহফিলে প্রথমদিনে তাফসির ও ওয়াজ নসিহত পেশ করবেন মুফাসসিরে কোরআন খ্যাতিমান বক্তা মো: রফিকুল ইসলাম কাসেমী।

এ দিকে, দ্বিতীয় দিন আগামী শনিবার ওয়াজ নসিহত পেশ করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন, শায়খুল হাদীস আল্লামা মুফতি মাসুম কাসেমী এবং মুফাসসিরে কোরআন মুবাল্লিগে ইসলাম শায়খুল হাদীস হাফেজ মাওলানা মো: ইসমাইল বোখারী (কাশিয়ানী)। এছাড়াও দেশ বরেণ্য স্থানীয় ওলামায়ে কেরামরা উপস্থিত থেকে মূল্যবান ওয়াজ নসিহত পেশ করবেন।

মাজার ওয়াকফ অ্যাস্টেটের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম বলেন, ‘ইতোমধ্যে মাহফিলের জন্য স্টেজ ও বিশাল প্যান্ডেল প্রস্তুত করা হয়েছে। প্রায় লক্ষাধিক মুসল্লি প্যান্ডেলের ভেতরে বসে ওয়াজ শুনতে পারবে। এছাড়া মুসল্লিদের ওজু, গোসলখানাসহ মাহফিলের সার্বিক কার্যক্রম সম্পন্ন হয়েছে। আশা করি, গত বছরের চেয়ে এবার মাহফিলে মুসল্লিদের উপস্থিতি অনেক বেশি হবে। আশা করা হচ্ছে, শ্রীমন্ত নদীর পূর্ব তীরবর্তী মাহফিলে লাখো মুসুল্লির জমায়েত হবে। মাহফিল সুষ্ঠুভাবে সফল করার লক্ষে সিসি ক্যামেরার আওতায় আনা এবং সকল ব্যবস্থা নেয়া হয়েছে।’

উল্লেখ্য, মির্জাগঞ্জ দরবার শরীফ জামে মসজিদের ইমাম ও মাওলানা আব্দুল মান্নান রাহমানীর পরিচালনায় দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল রোববার সকালে শেষ হবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।