১১:৫০ অপরাহ্ন, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

উজিরপুরে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

বরিশাল জেলার উজিরপুর উপজেলার বিভিন্ন হাট বাজারে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি প্রতিরোধে বাজার মনিটরিং করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন। এ সময় তিনি পণ্যের মূল্য তালিকা না রাখায় ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়,১৬ মার্চ শনিবার শোলক ইউনিয়নের ধামুরা বাজারের মাজেদ আলী বেপারীর পুত্র মোহাম্মদ ফিরোজ বেপারী (৩৮) কে বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ও ৪০ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সকল ব্যবসায়ীদের উদ্দেশ্যে সরকারি ন্যায্য মূল্যের তালিকা প্রদর্শন সহ সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি জন্য সচেতনতামূলক সভা করেন। এ সময় স্থানীয় সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে তিনি দুপুর ১২টার শোলক ইউনিয়নের ধামুরা মাধ্যমিক বিদ্যালয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনার থেকে স্মার্ট এনআইডি কার্ড বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন সাংবাদিকদের কে বলেন,পবিত্র মাহে রমজানকে পুঁজি করে কোনো অসৎ ব্যবসায়ী বা ব্যক্তি অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি কিংবা অবৈধ ভাবে মজুদ করলে তাকে শাস্তির সম্মুখীন হতে হবে।

রমজান বা ঈদকে সামনে রেখে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠার কারো কাছ থেকে অতিরিক্ত মূল্যে কোন পণ্য বিক্রি করতে পারবেনা এবং পুরো রমজান মাসে বাজার মনিটরিং এর মাধ্যমে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি নিয়ন্ত্রণ করা হবে। এবং এ অভিযান অব্যাহত থাকবে।

 

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।