০৩:৪৫ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে অনলাইন জুয়াড়িদের দলনেতা গ্রেপ্তার

রোববার (১৯ মে) দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা বিষয়টি নিশ্চিত করেছেন।

কোতোয়ালি মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা জানান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাইবার টিম গত ১৫-২০ দিন ধরে অনলাইন জুয়াড়ি দলের বিষয়ে তদন্ত করছিল।

যার মাধ্যমে জুয়াড়িদের একটি দলকে শনাক্ত করার পাশাপাশি দলনেতা ইব্রাহিম খানকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেপ্তার ইব্রাহিম জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, ২০২১ সাল থেকে তিনি অনলাইনে জুয়া খেলেন এবং বরিশাল অঞ্চলের একটি গ্রুপের তিনি দলনেতা।

তিনি জানিয়েছেন, ২০২১ সাল থেকে এ পর্যন্ত তিনি কয়েক কোটি টাকা জুয়ার মাধ্যমে লেনদেন করেছেন। তাকে গ্রেপ্তার করার পর ১-২ ঘণ্টার মধ্যেই দুই থেকে আড়াই লাখ টাকার মতো তার বিকাশ অ্যাকাউন্টে এসে জমার বিষয়টিও আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তারের পর ইব্রাহিমের কাছ থেকে দুটি মোবাইল ফোন পাওয়া যায়। তার মোবাইল ফোন চেক করে অনেক তথ্য পাওয়া গেছে। তার দলে ৭৫ জনের মতো রয়েছে। যারা সব সময় অনলাইনে জুয়া খেলেন। ইব্রাহিম একটি অ্যাপস ব্যবহার করেন। যেখানে তিনি বরিশাল অঞ্চলের পরিচালক বা ম্যানেজার হিসেবে পরিচিত।

উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাইবার টিম খুব নিবিড় তদন্ত করে ইব্রাহিমকে গ্রেপ্তার করেছে। পাশাপাশি তার বিরুদ্ধে ৩০-৩৫ লাখ টাকা প্রতারণা করার একটি মৌখিক অভিযোগও রয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে পুলিশের একটি সূত্র জানিয়েছেন, অনলাইনে বিভিন্ন সাইট ও বিভিন্ন অ্যাপসের মাধ্যমে অনলাইন জুয়ার খেলা চলে। অ্যাপসে একাধিক এজেন্ট অ্যাকাউন্টের মাধ্যমে অনলাইন জুয়াড়িদের কাছে অনলাইনে কয়েন (পয়েন্ট) কেনা-বেচা করার অভিযোগও রয়েছে ইব্রাহিমের বিরুদ্ধে। আর অনলাইন জুয়া ব্যবসায় কয়েন ক্রয়-বিক্রয়ের এ কাজেই সোহেল, নূর ইসলামসহ অজ্ঞাত আরও ৩৫/৪০ জন ইব্রাহিমকে সহায়তা করেন।

সংবাদ সম্মেলনে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক, পরিদর্শক (অপারেশন) বিপ্লব মিস্ত্রিসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।