১২:৩৮ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ভোলায় নিষিদ্ধ ট্রলারে মেঘনা পাড়ি

ভোলার ইলিশাঘাট দিয়ে নিষিদ্ধ ট্রলারে মেঘনা নদী পাড়ি দিচ্ছে চট্টগ্রামগামী হাজারো যাত্রী। শুক্রবার সকাল থেকে কর্মস্থলে ফিরতে কয়েক হাজার যাত্রী ভিড় জমায় ইলিশা ঘাটে।

লক্ষ্মীপুর ও ভোলার একটি চক্র নিষেধাজ্ঞা উপেক্ষা করে ট্রলারে ওই যাত্রী পার করছে। একই সঙ্গে হাতিয়ে নিচ্ছে দ্বিগুণ ভাড়া। বৈরী আবহাওয়ায় উত্তাল মেঘনা নদীতে এমন পারাপার নিষিদ্ধ থাকলেও তা মানছে না ওই চক্র। ইলিশা ও মজুচৌধুরী ঘাটে কোস্টগার্ডের ক্যাম্প রয়েছে। ওই বাহিনীর উপস্থিতিতেই এমন যাত্রী পারাপার ওপেন সিক্রেট।

সি-ট্রাকের ইজারাদার বশির মৃধা জানান, ওই রুটে ৪টি সি-ট্রাক ও দুটি লঞ্চ বৈধভাবে যাতায়াত করছে। একটি চক্র এরপরও নিষিদ্ধ ট্রলারে যাত্রী পরিবহণ করছে।

বিআইডব্লিউটিএ’র সহকারী পরিচালক শহিদুল ইসলাম জানান, এরা চোখের আড়ালে এমন কাজ করছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। ঘাট ইজারাদারের ম্যানেজার মহসিন জানান, তারা বাধা দিলেও ওই চক্র তাদের হুমকি-ধমকি দেয়।

চট্টগ্রামগামী যাত্রী ইদ্রিস আলী জানান, তাদের অনেকটা প্রলোভিত করে ট্রলারে তোলা হয়। এমন কথা বেশিরভাগ যাত্রীর। আবার লঞ্চ ও সি-ট্রাক ডুবোচরে আটকে থাকে। ট্রলার নিরাপদ। এমন নানা কথা বলে যাত্রীদের ট্রলারে তোলা হয়।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।