১০:০৬ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ঝালকাঠিতে উদ্বোধনের আগেই সেতুতে ফাটল

ঝালকাঠির নলছিটিতে উদ্বোধনের আগেই নবনির্মিত একটি সেতুতে ফাটল দেখা দিয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান ও সংশ্লিষ্টদের নির্মাণকাজে ত্রুটির কারণে এমনটি হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে উপজেলার দপদপিয়া ইউনিয়নের উত্তর জুরকাঠি বিলের বাড়ি খালের ওপর একটি সেতুর নির্মাণকাজ সম্প্রতি শেষ হয়। কিন্তু উদ্বোধনের আগেই ফাটল দেখা দিয়েছে সেতুটিতে। বিষয়টি জানতে পেরে তড়িঘড়ি করে সেতুর দৃশ্যমান ফাটলে সিমেন্টের প্রলেপ দিয়েছে ঠিকাদার প্রতিষ্ঠান।

সেতুটির বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চাইলে অপারগতা প্রকাশ করেন উপজেলা প্রকৌশলী ইকবাল কবীর ও উপ-সহকারী প্রকৌশলী মঈনুল আযম।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, মাসখানেক আগে সেতুটির নির্মাণকাজ শেষ হয়েছে। এখনো উদ্বোধন করা হয়নি। এরমধ্যেই সেতুটিতে ফাটল দেখা দিয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের উপ-ঠিকাদার রুবেল বলেন, ‘এটি ফাটল নয়। এতে তেমন ক্ষতি হবে না। এটিকে সংস্কার করে দেওয়া হয়েছে।’নলছিটি উপজেলা প্রকৌশলী ইকবাল কবীর বলেন, প্যাকেজ প্রজেক্টে বরাদ্দের মাধ্যমে সেতুটির কাজ করা হয়েছে। সেতুতে একটু সমস্যা হয়েছে শুনতে পেরে ঠিকাদারকে সমাধানের নির্দেশ দিয়েছি। যদি সমাধান না করে দেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।তবে ক্ষতিগ্রস্ত সেতুটির বাজেট কত ছিল তা জানাতে পারেননি এ কর্মকর্তা।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।