১২:৩৯ অপরাহ্ন, রবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

সমুদ্রে ময়লা ফেলা ও অস্বাস্থ্যকর খাবার, দুই হোটেলকে জরিমানা

পটুয়াখালীর কুয়াকাটায় খাবার হোটেলের ময়লা-আবর্জনা সমুদ্র ফেলা এবং পর্যটকদের অস্বাস্থ্যকর খাবার পরিবেশন করায় দুই হোটেলকে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৫ জুলাই) বিকেল ৫টায় অভিযান চালিয়ে কুয়াকাটা সৈকতের বৈশাখী রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউজকে ১ লাখ ৫০ হাজার এবং গাজী রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউজকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ। এসময় পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, হোটেলগুলোর বর্জ্য ও পরিত্যক্ত ময়লা বিভিন্ন সময় কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট এলাকা থেকে সাগরে ফেলানো হতো এবং উভয় হোটেল যেসব খাবার পরিবেশন করে তা ছিল অস্বাস্থ্যকর। এ নিয়ে অসংখ্য পর্যটক এবং স্থানীয়দের ব্যাপক অভিযোগ ছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ জানান, কুয়াকাটায় পর্যটকরা আসছে সেই সুযোগে অনেক প্রতারণা করছেন তারা। তাই পর্যটকদের নিরাপদ খাবার পরিবেশনে আমাদের এই অভিযান। সমুদ্রে ময়লা ফেলানো ও স্বাস্থ্যকর পরিবেশ না থাকায় তাদের এ জরিমানা করা হয়েছে। তাদের আগামী ৭দিন সময় দেওয়া হয়েছে, এর মধ্যে খাবারের মান ঠিক না করা হলে তাদের একেবারে বন্ধ করে দেওয়া হবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।