১১:৪৩ পূর্বাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

গৌরনদী উপজেলা নির্বাচনে হারিছের পক্ষে গণজোয়ার

শেষ মুহুর্তে প্রচারমুখর হয়ে ওঠছে উপজেলা পরিষদের নির্বাচন। প্রার্থীরা স্ব স্ব অবস্থান থেকে কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারযুদ্বে চালিয়ে যাচ্ছেন।

পৌছে যাচ্ছেন সাধারণ মানুষের দোরগোড়ায়।৷ যদিও বৈরি আবহাওয়ায় প্রচার কিছুটা বাধাগ্রস্ত হলেও মাঠে ছাড়ছেনা প্রার্থীরা।

উন্নয়নের নানাবিধ প্রতিশ্রুতি ও তা বাস্তবায়নের অঙ্গীকার নিজের  ছুটছেন ভোটারদের কাছে। আর জনপ্রতিনিধিত্বের চেয়ারে আসীন হতে নানা কৌশলে ভোটারদের আস্থা অর্জনে গুরুত্ব দিচ্ছেন তারা। মানুষের ভাগ্যোন্নয়নে ও সুবিধা বঞ্চিত স্ব স্ব এলাকার উন্নয়নে ভুমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেই অংশ নিয়েছেন এ লড়াইয়ে।

এমনি এক রাজনৈতিক মানবিক ব্যক্তিত্বসম্পন্ন মো: হারিছুর রহমান। আসন্ন দ্বিতীয়

ধাপের উপজেলা নির্বাচনে বরিশালের গৌরনদী  উপজেলা থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে মোটরসাইকেল প্রতীকে লড়ছেন তিনি।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে মানুষের দোরগোড়ায় পৌছে যাচ্ছেন তিনি। সাধারণ মানুষের সাথে সৌজন্য সাক্ষাত করে নিচ্ছেন খোজখবর। এছাড়া তাদের কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়নেরও প্রতিশ্রুতি দিচ্ছেন। গতকাল বিকেলে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নে মেধাকুল হাই স্কুলে অনুষ্ঠিত তার সমর্থনে এক জনসভায় জনতার ঢ্ল নামে। শত শত ভোটার ও কর্মী-সমর্থকরা ওই সভায় অংশ নেয়। এসময় তারা উপজেলা চেয়ারম্যান পদে হারিছুর রহমানকে বিজয়ী কর‍তে অঙ্গীকার ব্যক্ত করেন।

জানা যায়, হারিছুর রহমান একজন সমাজ সেবক। মুলত তার পুরো পরিবারই আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত থেকে জনসাধারণের সেবায় নিজেদের নিয়োজিত রেখেছেন বারংবার। সমাজের উন্নয়নে অবহেলিত মানুষের পাশে থেকে জীবনের গুরুত্বপূর্ণ সময়গুলো অতিবাহিত করে চলেছেন । সেই সেবার ধারাবাহিকতা অব্যাহত রাখতেই এবারে অংশ নিচ্ছেন নির্বাচনে। মূলত একজন জনপ্রতিনিধি হতে নয় একজন সফল জনসেবক হিসেবে মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দেয়ার প্রয়াসেই তার এ স্বীদ্ধান্ত।

গৌরনদী উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দারা জানান, ইতিবাচক মুল্যবোধের অধিকারী সম্পন্ন ব্যক্তিত্ব হারিছুর জীবনের গুরুত্বপূর্ণ সময় মানুষকে সেবার মধ্য দিয়ে কাটিয়ে যাচ্ছেন। মানুষের ভাগ্যয়োন্ননের প্রয়াসে দিন-রাত স্বপ্ন বুনে চলেছেন। তিনি সর্বদা দান-সদকার পাশাপাশি সমাজের গরীব দুঃখী অবহেলিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের দুর্ভোগ লাঘবের প্রচেস্টা অব্যাহত রেখেছেন। ইসলামের খেদমতেও বারংবারই একধাপ এগিয়ে তিনি। স্কুল, কলেজ থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে প্রায়সই নানাবিধ চাহিদা সাধ্যমত পূরণ করছেন তিনি। সমাজ সেবামুখী প্রত্যেক ইতিবাচক কর্মকান্ডে তাকে সক্রিয় অবস্থানেই দেখা যায়। তিনি শুধু এই এলাকায়ই নয়, নিজের সর্বোচ্চ সাধ্যমত বিভিন্ন স্থানের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে প্রায়সময়ই প্রশংসা কুড়িয়ে চলেছেন। তার এসব কর্মকান্ড অব্যহত থাকুক।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে ২৯ মে  গৌরনদী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিতের তারিখ নির্ধারিত থাকলেও বৈরি আবহাওয়ায় তা স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।