০৯:০৫ অপরাহ্ন, শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ভোলার চারটি সংসদীয় আসনে নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন

বার্তা ডেস্ক ॥  জেলার চারটি সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকালের এ নির্বাচনে গ্রহণ করা হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট’র পাশাপাশি পুলিশ, র‌্যাব, কোষ্টগার্ড, নৌবাহিনী, বিজিবি, আনাসার সদস্য ছাড়াও অনান্য আইনশৃ্খংলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করবে। ইতোমধ্যে এসব বাহিনী নির্বাচনী এলাকায় পৌঁছে গেছে। এছাড়া বিচ্ছিন্ন চরাঞ্চলগুলোতে নিরাপত্তা জোরদার করার জন্য থাকছে কোষ্টগার্ড।
জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, আমাদের নির্বাচন সংক্রান্ত সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ ভোট গ্রহণে নিশ্চিত করতে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ২৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রে ও ৮ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রে ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে নৌবাহিনীর প্রায় ৮’শ ৩ জন সদস্য, বিজিবি’র ১’শ ৮৩ জন, আনসারের প্রায় সাড়ে ৬ হাজার সদস্য, র‌্যাবের প্রায় ১’শ জন ও কোষ্টগার্ডের ৩’শ ৪০ জন সদস্য রয়েছেন।
তিনি বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে জেলার চারটি সংসদীয় আসনে নির্বাচনকে নিরবিচ্ছিন্ন করা হবে। আমরা যেকোন উপায়ে চাই ভোটাররা আনন্দ ও উৎসব মুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার মামুন অর রশিদ জানান, জেলায় নির্বাচন উপলক্ষে প্রায় সাড়ে ১৭’শ পুলিশ মাঠে কাজ করছে। কেন্দ্রভিত্তিক পুলিশ ছাড়াও সাদা পোশাকে পুলিশ, টহল ডিউটি, স্টাইকিং ফোর্সসহ বিভিন্নভাবে কাজ করছে পুলিশ। আজকের মধ্যে প্রত্যেকটি কেন্দ্রে পুলিশ চলে যাবে। এখন পর্যন্ত আইনশঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।
জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহিদ হাসান বলেন, জেলায় মোট ১৫ লাখ ৫৩ হাজার ৭’শ ৫২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৮ লাখ ৭৬ হাজার ১৮, নারী ৭ লাখ ৪৬ হাজার ১’শ ২০ ও ১৪ জন হিজড়া ভোটার রয়েছে। মোট ভোটকেন্দ্র ৫’শ ২৬টি ও ভোট কক্ষ রয়েছে ৩৬’শ ৩২টি। এর মধ্যে অস্থায়ী ভোট কক্ষ ৪’শ ৫২টি।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।