১২:২৭ অপরাহ্ন, রবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

নগরীর নির্মাণাধীন ভবনের চাঁদাবাজি ঠেকাতে মাঠে পুলিশ

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর পক্ষ থেকে নির্মানধীন ভবনে চাঁদাবাজি ও সন্ত্রাসমুক্ত রাখতে ফেস্টুন ও ব্যানার টানিয়ে বিভিন্ন দিক নির্দেশনা ও পর্যবেক্ষণ শুরু হয়েছে।

রবিবার সকাল ১১টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের চারটি থানায় একযোগে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় ভবন মালিকদের বিভিন্ন দিকনির্দেশনা সহ চাঁদাবাজি ও সন্ত্রাসমুক্ত রাখতে নির্মাণধীন ভবনের সামনে ফেস্টুন ও ব্যানার টানিয়ে এই কর্মসূচির উদ্বোধন হয়।

তারই ধারাবাহিকতায় বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার উদ্যোগে নগরীর ভাটিখানায় নির্মানধীন ভবনের মালিকদের বিভিন্ন দিক নির্দেশনা পর্যবেক্ষণ করেন কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদ। এসময় থানার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা যায়, নগরীতে নির্মাধীন বহুতল ভবন সংখ্যা অসংখ্য। তবে বেশির ভাগ ভবন কোম্পানির দ্বারা নির্মাণ হচ্ছে আর কিছু ভবন জমির মালিকরা নিজেরাই করছেন।

নাম প্রকাশ অনিচ্ছুক নির্মানাধীন ভবনের কিছু মালিক জানান, বখাটে, চাঁদাবাজ ও সিন্ডিকেটের হাতে জিম্মি তারা। তাদের কাছ থেকে উচ্চ দরে ইট, খোয়া, সিমেন্ট, রড থেকে শুরু করে টাইলস, স্যানিটারি ও ওয়্যারিং সামগ্রীও কিনতে হচ্ছে বাধ্য হয়ে। যারা কাজ করছেন তারা কৌশলে বিভিন্ন সময় মালামাল চুরি করে নিয়ে যাচ্ছেন। এতে তাদের আর্থিক সহ বিভিন্ন ক্ষতির হচ্ছে। এসময় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এসকল ভবন মালিকরা।

এবিষয়ে কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদ বলেন, বাড়িওয়ালারা তাদের সুবিধার্থে নিজ পছন্দে ইট,বালু সিমেন্ট সহ অন্য সামগ্রী ক্রয় করতে পারিবেন। কারো ইচ্ছার বিরুদ্ধে কোন প্রকারের নির্মাণসামগ্রী ক্রয়-বিক্রয়ের চেষ্টা করিলে অথবা চাঁদা দাবি করিলে সাথে সাথে আইনাগনুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।