০২:৫১ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশালে রিমালের প্রভাবে দুই লাখ লোক ক্ষতিগ্রস্ত

ঘূর্ণিঝড় রিমালে বরিশালে প্রায় দুই লাখ লোক ক্ষতিগ্রস্ত হয়েছে। ২৫৫ টি বাড়ি বিধ্বস্ত হওয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় আড়াই হাজার বাড়ি। জেলা প্রশাসন এ তথ্য নিশ্চিত করেছে। এরইমধ্যে জেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের পাশে সহযোগীতা নিয়ে দারিয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে ত্রাণ পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখা থেকে পাওয়া তথ্যমতে, এখনও ক্ষতিগ্রস্তদের তালিকা চলমান রয়েছে। তবে এ পর্যন্ত জেলার ৯৫টি ইউনিয়নে ও সিটি কর্পোরেশন মিলিয়ে ৩ জনের মৃত্যুর পাশাপাশি ক্ষতিগ্রস্ত লোকের সংখ্যা ১ লাখ ৮৫ হাজার। দুই হাজার ৪৬৭টি ঘরবাড়ি আংশিক ক্ষতির পাশাপাশি ২৫৫টি বাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে।

অনেক মাছের ঘের ও পুকুর তলিয়ে গেছে, যার ক্ষতি নিরূপণ করতে আরও দুদিন সময় লাগবে। অন্যদিকে নগরীর অনেক রাস্তা এখনও পানির নিচে রয়েছে। জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে যাতে দ্রুত ক্ষতিগ্রস্ত প্রত্যেকেই যেন ত্রাণ সহায়তা পায়। ক্ষতিগ্রস্তদের জন্য প্রথমে ১৫ লাখ টাকা, পরে আরও ১০ লাখ টাকার পাশাপাশি ৩০০ মেট্রিক টন চাল দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগ বরিশালের সহকারী পরিচালক মোঃ রিয়াদ হোসেন জানান, মঙ্গলবার দুপুর থেকে অভ্যন্তরীনসহ সকল রুটে লঞ্চ ও নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।