১২:৪০ পূর্বাহ্ন, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

রাজাপুরে মাটিকাটা নিয়ে বিরোধে হামলা-ভাঙচুরে স্কুল ছাত্রীসহ আহত ৯

রাজাপুরে মাটিকাটা নিয়ে শহিদুল ইসলাম নামে এক দিনমজুরের বসতঘরে হামলা, ভাঙচুর ও লুটের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে পশ্চিম বাদুরতলা গ্রামে এ ঘটনা ঘটে।এ ঘটনায় এক স্কুল ছাত্রীসহ উভয় পক্ষের নয়জন আহত হয়েছেন।

আহতরা হলেন- দিনমজুর শহিদুল ইসলাম (৫৫), তার স্ত্রী কমলা বেগম (৪৫), ছেলে শফিকুল ইসলাম (২০) ও রাজাপুর মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী কণিকা আক্তার (১৪) এবং অপরপক্ষের হযরত আলীর ছেলে আসাদুল (৪০), শফিজ উদ্দিনের ছেলে সিদ্দিক (৪০), তার স্ত্রী আমেনা বেগম (৩৫) ও ফাতিমা (৩০)।

আহত দিনমজুর শহিদুল ইসলাম জানান, স্থানীয় শাহজাহানের কাছ থেকে এক শতাংশ জমি ক্রয় করে তা বুঝে নিয়ে মাটি কাটতে গেলে প্রতিপক্ষ আসাদুল বাধা দিলে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে প্রতিপক্ষ আসাদুল, সিদ্দিক তার স্ত্রী আমেনা বেগম, ফাতিমা, শাহাদত, জয়নাল, তার ছেলে রাসেল, নাসির ও স্ত্রী নাসিমাসহ ১০/১৫ জন মিলে দিনমজুরের বসতঘরে হামলা ভাঙচুর করে লুটপাট চালিয়ে টাকা ও সােনার আংটিসহ মালপত্র লুটে নেয় এবং তাদের মারধর করেন।

অভিযােগ অস্বীকার করে আসাদুল ও সিদ্দিক দাবি করেন, এক সঙ্গে তিনজন মিলে তিন শতাংশ জমি ক্রয় করা হয়। তিনজনের মধ্যে জমি বণ্টন না করে শহিদুল মাটি কাটতে যান। এসময় নিষেধ করতে গেলে আসাদুলকে নালায় ফেলে মারধর করা হয়। তাকে ছাড়াতে গেলে সিদ্দিক, আমেনা ও ফাতিমাকেও মারধর করা হয় বলে দাবি করেন তারা। বসতঘর হামলা, ভাঙচুর ও লুটের অভিযোগ অস্বীকার করেন তারা।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানাে হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়ােজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।