০৪:৪৫ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল র‌্যাব-৮ এর নতুন অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম

এলিট ফোর্সের (র‌্যাব-৮) বরিশাল কোম্পানি কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল কাজী যুবায়ের আলম শোভনকে বদলি করা হয়েছে। এই পদে স্থলাভিষিক্ত হয়েছেন আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন কমান্ডার আরাফাত ইসলাম।

র‌্যাব-১৩ এর অধিনায়কের দায়িত্ব পালন করে আসা এই কর্মকর্তাকে গত ২৪ এপ্রিল আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। এর দুই মাসের মাথায় আজ সোমবার তাকে বরিশাল র‌্যাবের শীর্ষ কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হলো।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পাঁচ পরিচালককে বদলি করে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। রোববার (৭ জুলাই) র‌্যাবের মহাপরিচালক (ডিজি) ব্যারিস্টার হারুন অর রশিদ স্বাক্ষরিত এক আদেশে তাদের বদলি করা হয়।

বদলি আদেশে র‌্যাব-৪ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুর রহমানকে র‌্যাব সদর দপ্তরের অপারেশনস উইংয়ের পরিচালক, র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী যুবায়ের আলম শোভনকে র‌্যাব-৩ এর অধিনায়ক, র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌসকে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক ও র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফিরোজ কবিরকে র‌্যাব-৫ এর অধিনায়ক করা হয়েছে।

একই আদেশে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলামকে র‌্যাব-৮ এর অধিনায়ক করার বিষয়টি উল্লেখ আছে।

কমান্ডার আরাফাত ১৯৯৫ সালে ৩৫তম বিএমএ লং কোর্সের সঙ্গে বাংলাদেশ নৌ বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান করেন এবং ১৯৯৭ সালের ১ জুলাই এক্সিকিউটিভ ব্রাঞ্চে কমিশন পান।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, আরাফাত ইসলাম দীর্ঘদিন নৌ বাহিনীতে ছোট ও মাঝারি বিভিন্ন জাহাজের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশ ও বিদেশে নৌ বাহিনীর অত্যাধুনিক প্রযুক্তির ওপর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

২০২২ সালের ২৬ ডিসেম্বর প্রেষণে র‌্যাব ফোর্সে যোগ দেন আরাফাত। ২০২৩ সালের ২০ জানুয়ারি থেকে এ বছরের ২৩ এপ্রিল পর্যন্ত র‌্যাব-১৩ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত র‌্যাব-৪ ও র‌্যাব-৫ এর উপ-পরিচালক হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কোস্টগার্ডেও দায়িত্ব সামলেছেন।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে লেবানন ও দক্ষিণ সুদানে দায়িত্ব পালন করেছেন আরাফাত ইসলাম। র‌্যাবে কর্মরত অবস্থায় পেশাগত দক্ষতায় বাংলাদেশ পুলিশ পদক বিপিএম (সেবা), বাংলাদেশ নৌ বাহিনীর নৌ উৎকর্ষতা পদক (এনইউপি) এবং কোস্টগার্ডে থেকে প্রেসিডেন্ট কোস্টগার্ড মেডেল (পিসিজিএম) পান তিনি।’

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।