০৩:০৭ পূর্বাহ্ন, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ঝালকাঠিতে পল্লী বিদ্যুতের কর্মীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বিভিন্ন বৈষম্যের প্রতিবাদে নবম দিনের মতো অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করেছেন ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

আজ মঙ্গলবার (৯ জুলাই) সকাল ৯টা থেকে ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে সামনে চোখে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করেন তারা। এতে অংশ নেন অফিসের দুই শতাধিক কর্মকর্তা-কর্মচারী। এ সময় বিভিন্ন স্লোগান দেন তারা।

এ সময় বক্তব্য প্রদান করেন ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (আইটি) ইয়াছির আরাফাত, সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার এসএম সামিমুল ইসলাম, মিটার রিডার ম্যাসেঞ্জার মো. মোশাররফসহ কর্মকর্তা কর্মচারীগণ।

আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা, ৬ মাস পিছিয়ে পে- স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সম হারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা, মাঠ পর্যায়ে কর্মরীদেচার চুক্তি ভিত্তিক চাকরি নিয়মিত না করাসহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছে সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

দীর্ঘদিন ধরে চলা এসব শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা গঠনের লক্ষ্যে অভিন্ন চাকরি বিধি ও সব চুক্তিভিত্তিক, অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিতকরনের দাবি জানান মাঠ পর্যায়ের কর্মকর্তারা। দাবি আদায় না হলে আন্দোলন চলমান রাখার ঘোষণা দেওয়া হয়।

ট্যাগস :

Add

আপলোডকারীর তথ্য

Barisal Sangbad

বরিশাল সংবাদের বার্তা কক্ষে আপনাকে স্বাগতম।